Search
Close this search box.
Search
Close this search box.

মোস্তাফিজবিহীন মুম্বাইকে হারিয়ে জয়ে ফিরলো বেঙ্গালুরু

begalurআবারও একাদশের বাইরে মোস্তাফিজুর রহমান। তবে এবার আর জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি তার দল মু্ম্বাই ইন্ডিয়ান্স। তাদের ১৪ রানে হারিয়ে জয়ের পথে ফিরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

চেন্নাইয়ের বিপক্ষে আগের ম্যাচে সুযোগ হয়নি মোস্তাফিজের। চলতি আইপিএলে প্রথমবারের মতো একাদশের বাইরে চলে যান বাংলাদেশি এই পেসার। তাকে ছাড়াই অবশ্য জয় উৎসব করেছে মুম্বাই। তাই ‘উইনিং কম্বিনেশন’ না ভেঙে মোস্তাফিজকে ছাড়াই আবার মাঠে নামে রোহিত শর্মারা। তবে এবার আর জয়ের মুখ দেখেনি। বেঙ্গালুরুর ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে করা ১৬৭ রানের জবাবে মুম্বাই করতে পেরেছে ৭ উইকেটে ১৫৩ রান।

chardike-ad

এই জয়ে টানা দুই ম্যাচ হারের পর জয়ের পথে ফিরলো বেঙ্গালুরু। টস হেরে ব্যাটিংয়ে নেমে মানান বোহরার ৩১ বলে ৪৫, ব্রেন্ডন ম্যাককালামের ২৫ বলে ৩৭, বিরাট কোহলির ২৬ বলে ৩২ ও কলিন ডি গ্র্যান্ডহোমের ১০ বলে হার না মানা ২৩ রানের ওপর ভর দিয়ে ৭ উইকেটে ১৬৭ রানের সংগ্রহ দাঁড় করায় বেঙ্গালুরু।

হার্দিক পান্ডিয়া দারুণ বোলিং করেছেন। ভারতীয় অলরাউন্ডার বল হাতে ৩ ওভারে ২৮ রান খরচায় পান ৩ উইকেট। ১টি করে উইকেট পেয়েছেন মিচেল ম্যাকক্লেনাগন, জসপ্রিৎ বোমরাহ ও ময়ঙ্ক মারকান্দে।

১৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই খেই হারায় মুম্বাই। ৪৭ রানের মধ্যে তারা হারায় টপ অর্ডারের চার ব্যাটসম্যান- ইশান কিষান (০), সূর্যকুমার যাদব (৯), রোহিত শর্মা (০) ও কিয়েরন পোলার্ডকে (১৩)। তবে বোলিংয়ের পর ব্যট হাতেও জ্বলে উঠেছিলেন হার্দিক পান্ডিয়া। ৪২ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫০ রানের ইনিংস খেলেও অবশ্য হার ঠেকাতে পারেননি মুম্বাইয়ের। জেপি দুমিনির ২৩ ও ক্রুনাল পান্ডিয়ার ২৩ রানের ইনিংস দুটিও বৃথা গেছে।

বেঙ্গালুরুর দারুণ এই জয়ে বল হাতে দুটি করে উইকেট পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার জেতা টিম সাউদি, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ। ক্রিকইনফো

সৌজন্যে- বাংলা ট্রিব্রিউন