sentbe-top

নোমানসহ বিএনপির ১৩ নেতাকর্মী আটক

nomanগাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচন স্থগিতের দিন টঙ্গী থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানসহ ১৩জনকে আটক করেছে পুলিশ। রোববার (০৬ মে) বিকেল সাড়ে ৪টার দিকে টঙ্গী এলাকায় গাসিক নির্বাচনে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারের বাড়ির সামনে থেকে তাদের আটক করা হয়।

টঙ্গী থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম জানান, বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমানসহ ১৩ জনকে আটক করা হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানেন না বলে জানিয়েছেন তিনি।

গাসিক নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী মো. হাসান উদ্দিন সরকারের ব্যক্তিগত সহকারী কিবরিয়া খান জনি জানান, বিকেল থেকেই হাসান সরকারের বাড়ি ঘেরাও করে রাখে গোয়েন্দা (ডিবি) পুলিশ। এর আধ ঘণ্টা আগে ওই বাড়িতে সংবাদ সম্মেলন করেন আবদুল্লাহ আল নোমানসহ বিএনপি নেতারা।

‘সেখান থেকে বের হওয়ার পর হাসান উদ্দিন সরকারের বাড়ির সামনে থেকে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানসহ চারজনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।’ তিনি বলেন, আটকদের মধ্যে স্থানীয় ব্যবসায়ী হাজী সামাদও আছেন। অন্যদের নাম জানাতে পারেননি জনি।

এর আগে দুপুরে সীমান্ত সংক্রান্ত জটিলতার কারণে ১৫ মে অনুষ্ঠেয় গাসিক নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট। নির্বাচন স্থগিতের খবর পাওয়ার পর রোববার বিকেলে নগরীর টঙ্গীস্থ নিজবাড়িতে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার।

গাজীপুর সিটি নির্বাচন স্থগিত করার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার বলেন, হঠাৎ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন উচ্চ আদালত স্থগিত করায় গাজীপুরবাসী স্তম্ভিত।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

sentbe-top