sentbe-top

জাফর ইকবালকে নামাজের কথা বলায় শিক্ষার্থী আটক

zafar-Iqbalজনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের সঙ্গে দেখা করে কথা বলার সময় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) থেকে সন্দেহভাজন এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ড. এম ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের জাফর ইকবালের ব্যক্তিগত কক্ষ থেকে ওই শিক্ষার্থীকে আটক করা হয়।

আটক শিক্ষার্থীর নাম রাকিবুল ইসলাম রাকিব। তিনি সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি নামে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, সোমবার দুপুরে রাকিব ড. জাফর ইকবালের সঙ্গে দেখা করে দোয়া নিতে আসে। পরে একপর্যায়ে জোহরের আজান পড়লে ওই শিক্ষার্থী স্যারকে নামাজের কথা বলেন। এতে স্যারের সন্দেহ হয়। ফলে আমরা তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় নিয়ে আসি। রাকিব অন্য কোনো উদ্দেশ্য নিয়ে জাফর ইকবালের কাছে এসেছিলেন কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ, গত ৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুর রহমান নামে এক যুবক ড. জাফর ইকবালের ওপর হামলা করে। পরবর্তীতে র্দীঘ দুই মাস চিকিৎসা শেষে তিনি গত ২ এপ্রিল কর্মস্থলে যোগদান করেন।

সূত্র- যুগান্তর

sentbe-top