Search
Close this search box.
Search
Close this search box.

আজই রমজানের চাঁদ দেখা যাবে : আবহাওয়া অধিদফতর

eid-moonবুধবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে চাঁদ দেখা যাবে, এজন্য বৃহস্পতিবার থেকে বাংলাদেশেও রমজান শুরু হবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এদিকে মঙ্গলবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা না যাওয়ায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে বৃহস্পতিবার থেকে রোজা শুরু হচ্ছে।

chardike-ad

আজ বুধবার জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভা ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে অনুষ্ঠিত হবে। রাজধানীর বায়তুল মুকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে কমিটির এ সভায় সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়কমন্ত্রী ও কমিটির সভাপতি মতিউর রহমান।

রমজানের চাঁদ দেখা বিষয়ে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতী মুহিবুল্লাহিল বাকী নদভী বলেন, সৌদি আরবের সঙ্গে একই দিন রমজান শুরু হলে কোনো সমস্যা নেই, ভিন্ন ভিন্ন দিন শুরু হলেও কোনো সমস্যা নেই। কারণ চাঁদ দেখাই হল মূল কথা।

তিনি বলেন, আরেকটা বিষয় হল সৌদি আরবে যখন চাঁদ ওঠার কথা তখন চাঁদের বয়সটা খুব হালকা ছিল, যার কারণে ওরা চাঁদ দেখতে পারেনি। চাঁদের বয়সের কারণে চাঁদ দেখা বা না দেখা যাওয়ার ঘটনা ঘটে।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমযান মাসের চাঁদ দেখা গেলে তা টেলিফোন নম্বর: ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ ও ফ্যাক্স নম্বর: ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ অথবা অন্য কোনো উপায়ে জানানোর জন্য সবার প্রতি আহ্বান জানানো হয়েছে।