sentbe-top

৭৫ হাজার টাকার ফোনে যা না থাকলেই নয়

digital-phone-artডিশ অ্যানটেনা: মন্ত্রী-আমলারা কাজ করেই সময় পান না, টিভি দেখবেন কখন? তাই এই ফোনে টিভি দেখার জন্য থাকবে ন্যানো ডিশ অ্যানটেনা।

টকিং টম ভিআইপি ভার্সন: এই স্পেশাল টকিং টম অ্যাপ চালু করলেই টম বিড়াল স্ক্রিনে এসে শেখাবে কোন ইস্যুতে, কীভাবে, কোন অ্যাঙ্গেলে কথা বলতে হয়।

স্পেশাল স্ট্রিট ভিউ: মন্ত্রী-আমলাদের সময়ের দাম অনেক। তাই রাস্তায় নামলে এই অ্যাপটি রং সাইড চিনতে সাহায্য করবে, যাতে সহজে চলাচল করা যায়।

এসি: মন্ত্রী-আমলারা এসির বাতাস খেতে অভ্যস্ত। মাঝেমধ্যে তাঁদের যত্রতত্র যেতে হয়। তাই এই ফোন মুখের সামনে ধরলে বের হবে এসির হাওয়া।

প্রেশার ডিটেক্টর: ব্লাড প্রেশার কিংবা সুগার বেড়ে গেলে ফোন ভাঁজ করে হাতে দিলে প্রেশার এবং সুগার লেভেল জানা যাবে।

কফি মেকার: সময়ে-অসময়ে চা-কফি খেতে ইচ্ছে করলে ফোনটা কাপের মতো করে মুখে ধরলেই ধোঁয়া ওঠা কফি বের হবে।

ডিএসএলআর ক্যামেরা: মন্ত্রী-আমলাদের জন্য কম মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা যথেষ্ট নয়। সেলফি তোলার এই ফোনে থাকবে ডিএসএলআর ক্যামেরা।

ফাইল ডিটেক্টর: মন্ত্রী-আমলাদের অনেক কাজ। তাই প্রয়োজনীয় ফাইল কোথায় রাখেন, তা ভুলে যান। ফাইল ডিটেক্টর টেবিলের চিপাচাপা থেকে ফাইল খুঁজে দেবে।

স্পেশাল অ্যালার্ম: পাঁচ বছর পর পর মন্ত্রী-উপমন্ত্রীরা যেন নিজ এলাকায় যাওয়ার ব্যাপারটা ভুলে না যান, সে জন্য এই ফোনে থাকবে স্পেশাল অ্যালার্ম।

ওজন মাপার যন্ত্র: কাজে ব্যস্ত থাকায় ওজন মাপতে পারেন না তাঁরা। নতুন ফোনে থাকবে ওজন মাপার সুব্যবস্থা। ফোনের ওপর দাঁড়ালেই ডিসপ্লেতে ওজন দেখা যাবে।

অজুহাত ফাইন্ডার: দুষ্টু সাংবাদিকেরা কোনো ইস্যুতে প্রশ্ন করে বিপাকে ফেললে অজুহাত ফাইন্ডার অ্যাপ করে দেবে মুশকিল আসান।

বিছানা: কাজের ক্লান্তিতে শুয়ে একটু গড়াগড়ি দিতে চাইলে ফোনটাকে রাবারের মতো টেনে বিছানা বানানো যাবে।

সৌজন্যে- প্রথম আলো

sentbe-top