sentbe-top

ব্যস্ত সড়কে হঠাৎ বিমানের জরুরি অবতরণ

palneযুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের হান্টিংডন বিচের ব্যস্ত সড়কে কোনো ধরনের পূর্ব-সংকেত দেয়া ছাড়াই একটি ছোট বিমান জরুরি অবতরণ করেছে। এতে ওই সড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

শুক্রবার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয় গণমাধ্যম বলছে, ছোট ওই বিমানের যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় ব্যস্ত সড়কে জরুরি অবতরণে বাধ্য হন পাইলট। একজন প্রত্যক্ষদর্শী বলেন, আমি জানি না আসলে বিমানের পাইলট কীভাবে এটি করলেন।

বিমানটি রাস্তায় অবতরণের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। রাস্তায় চলন্ত একটি গাড়ি থেকে ওই ভিডিও ধারণ করা হয়েছে। এতে দেখা যায়, সড়কের দুই পাশে বিদ্যুতের তার রয়েছে। ব্যস্ত সড়কে যানবাহন স্বাভাবিকভাবে চলছে। হঠাৎ চার আসনের ওই বিমানটি রাস্তার কাছাকাছি চলে আসে এবং রাস্তায় চলন্ত গাড়ির ওপর দিয়ে অবতরণের জন্য সামনের দিকে এগিয়ে যেতে থাকে।

এসময় অন্যান্য যানবাহনের চালকেরা অস্বাভাবিক কিছু ঘটতে যাচ্ছে দেখে দ্রুত গাড়ি নিয়ে সটকে পড়েন এবং অনেকেই থেমে যান। এতে রাস্তা কিছুটা ফাঁকা হয়। পরে বিমানের নারী চালক জরুরি অবতরণ করেন।

ট্রাফিক সংকেত ছাড়া বিমানটি জরুরি অবতরণ করলেও এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। দক্ষিণ ক্যালিফোর্নিয়া পুলিশ বলছে, বিমানের যান্ত্রিক ত্রুটির কারণে রাস্তায় অবতরণ করতে পাইলট বাধ্য হয়েছেন বলে জানিয়েছেন।

রাস্তায় অবতরণ করা বিমানটি লস অ্যাঞ্জেলসের জেজি ক্যাপিটাল হোল্ডিংস কোম্পানির। এ ঘটনায় স্থানীয় কর্তৃপক্ষ তদন্ত শুরু করলেও পাইলটের নাম প্রকাশ করেনি।

সূত্র : সিএনএন।

sentbe-top