sentbe-top

কোরিয়ায় কোরআন তেলোয়াতে ওয়াকিল, ইসলামী সংগীতে সুজন চ্যাম্পিয়ন

quran-championদক্ষিণ কোরিয়ার আনসান মসজিদে অনুষ্ঠিত হয়ে গেল টানা দুই মাস ব্যাপী আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত ও ইসলামী সঙ্গীত প্রতিযোগীতার ফাইনাল। গতকাল সকাল দশটা নাগাদ কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে ইসলামী সঙ্গীত প্রতিযোগীতা শুরু হয়। চল্লিশজন প্রতিযোগী বিভিন্ন ধরনের ইসলামী গান গেয়ে একে অপরের সাথে প্রতিযোগীতা করে টপ টেন রাউন্ড আসে। টপ টেন রাউন্ড শেষে বিচারক মন্ডলী শীর্ষ তিনজনকে বাছাই করেন।

বেলা একটায় নামাজ শেষে দ্বিতীয় পর্বে কোরান তেলাওয়াত প্রতিযোগীতা শুরু হয়ে বিভিন্ন দেশের পয়ষট্টি জন প্রতিযোগী অংশগ্রহণ করেন এতে। অনেক আলেম হাফেজ প্রতিযোগীরা তাদের সুমধুর কন্ঠে মসজিদ ফ্লোর ভরিয়ে তোলে। বিচারকরা তাদের সুবিচারের মাধ্যমে শীর্ষ তিনজনকে বাছাই করে নেন।

কোরআনপ্রতিযোগীতার বিচার কার্য পরিচালনা করেন:
ক্বারি আব্দুর রহমান – মিশর
মাও: ফয়সাল কুনহী – ইন্দোনেশিয়া
মাও: মুমতাজুল হক – বাংলাদেশ

ইসলামি সঙ্গীতের বিচারক ছিলেন:
আমানূল্লাহ আমান, পরিচালক নবাংকুর শিল্পী গোষ্ঠী
মারুফ আব্দুল্লাহ, সাইমুম শিল্পী গোষ্ঠী

champion

ইসলামী সংগীত প্রতিযোগীতায় বিজয়ীগণ:
চ্যাম্পিয়ন: সুজন হাওলাদার
প্রথম রানার আপ: আব্দুল্লাহ আল হাসিব
দ্বিতীয় রানার আপ: আব্দুলহালিম

কোরআন তেলাওয়াত প্রতিযোগীতায় বিজয়ীগণ:
চ্যাম্পিয়ন: আব্দুল ওয়াকিল
প্রথম রানার আপ: ইয়াছিন আরাফাত
দ্বিতীয় রানার আপ: হাসিবুর রহমান

আসরের নামাজের পর পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শুরু হয়। পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাতার দুতাবাসের সম্মানিত অফিসার আনোয়ার, বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার রুহুল আমিনসহ অন্যান্য দুতাবাসের কর্মকর্তা বৃন্দ।

ইসোর প্রাউড স্পন্সর জনাব ছোটন আহমেদ, জনাব হাবিল উদ্দিন, জনাব ফরিদ হান, ভপ সারাং(법 사랑) কর্মকর্তা, জি মানি কর্মকর্তা জনাব স্বপন বাড়ই এছাড়াও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, ব্যবসায়ী, বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে ESWO কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল ছিল লোকে লোকারণ্য। প্রতিটা ফ্লোর কানায় কানায় পূর্ণ। হয়ে ছাদেও মানুষ পূর্ণ হয়ে যাওয়ায় মসজিদের সামনে রাস্তায় ও বেশ কিছু মানুষ ইফতারে শরীক হন। ইফতার শেষে আগত মূসল্লিরা ইসো”র আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।

মহতী এই অনুষ্ঠানে যারা সহযোগিতা করেছেন কাতার চ্যারিটি, এস এন ফুড, ভপ ছারাং কমিউনিটি (법 사랑) গ্যানজেস রেস্টুরেন্ট ,হ্যাপি স্টার ফুড অ্যান্ড ট্রাভেলস ,প্রাইম ট্রাভেলস,জিমানি ট্রান্স, আল বারাকা রেস্টুরেন্ট ও ইসোর গর্বিত সদস্যগণ।

যারা অনুষ্ঠানে উপস্থিত হয়ে অলঙ্কৃত করেছেন সেই সব প্রতিযোগী ও প্রবাসী ভাই বোনদের এমন সফল একটা প্রোগ্রাম শেষ করতে আমাদের সহযোগিতা করার জন্য ESWO পরিবারের পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়েছেন সংগঠনটির সভাপতি জনাব, আইয়ুব আলী মন্ডল।

sentbe-top