cosmetics-ad

বিশ্বকাপ থেকে এশিয়ার পরাশক্তি দক্ষিণ কোরিয়ার বিদায়

বিশ্বকাপ ফুটবলের গ্রুপ  ‘এফ’র ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করে দ্বিতীয় রাউন্ডে উঠেছে মেক্সিকো। আর টানা দুই ম্যাচ হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে এশিয়ার ফুটবল পরাশক্তি দক্ষিণ কোরিয়া।

শনিবার (২৩ জুন) বাংলাদেশ সময় রাতে অনুষ্ঠিত ম্যাচের ২২ মিনিটে তিনটি সুযোগ মিস করেন কোরিয়ার সন হেউং মিন। টানা দুইবার তিনি শট নিলেও মেক্সিকোর ডিফেন্ডারদের দৃঢ়তায় তা ভেস্তে যায়। তৃতীয়বারে মিনের শট চলে যায় পোস্টের পাশ দিয়ে।

২৪ মিনিটে কোরিয়ার ডি বক্সের ভেতর হিউন সোর হাতে বল লাগলে হ্যান্ড বলের কারণে মেক্সিকোর পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের ২৬ মিনিটে পেনাল্টি থেকে গোল আদায় করেন কার্লোস ভেলা।

বিরতির পর ৬৬ মিনিটের সময় লোজানর পাস থেকে পাওয়া বল ঠিক পোস্টের বাম বরাবর কিক করে জালে পাঠান হার্নান্দেজ। তাতে এখন পর্যন্ত জয়ের পথেই আছে মেক্সিকো।

খেলায় ফিরতে মরিয়া কোরিয়া এক গোল শোধ করে ইনজুরি টাইমের ৩ মিনিটের মাথায়। সন হেউং মিন মেক্সিকোর ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বাম পায়ে নেয়া শট জালে পাঠান একেবারে পোস্টের বামদিকে কোনাকুনিভাবে। তার এই দৃষ্টিনন্দন গোল যদিও ম্যাচ বাঁচানোর জন্য যথেষ্ট প্রমাণিত হয়নি।

এদিকে, জার্মানির বিপক্ষে ম্যাচের মতো আজকেও চীনের প্রাচীর হয়ে উঠেছিলেন মেক্সিকান গোলকিপার অচোয়া। শেষ মুহূর্তে একটি গোল খেলেও তার একের পর এক চমৎকার সেভে ভালো আক্রমণ করেও হতাশ হতে হচ্ছে কোরিয়ানদের।