Search
Close this search box.
Search
Close this search box.

স্যামসাংয়ের ক্যামেরা ও স্মার্টফোন ব্যবসা একীভূত

১৮ ডিসেম্বর ২০১৩, সিউল:

দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং তাদের ক্যামেরা এবং স্মার্টফোন ব্যবসায়ের ইউনিট দুটিকে যুক্ত করেছে। নিজেদের স্মার্টফোনের ক্যামেরা আরও উন্নত করার প্রয়াসেই উদ্যোগটি নিয়েছে প্রতিষ্ঠানটি। স্যামসাং এ বিষয়টি সম্পর্কে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে বলে এক প্রতিবেদনে মার্কিন সাময়িকী ফোর্বস জানিয়েছে।

chardike-ad

Samsung-Merges-Camera-And-Sস্যামসাং জানিয়েছে, দুটি বিভাগের ক্রস-পলিনেট প্রযুক্তি, আইপি বেস এবং উৎপাদন ও বাজারজাতকরণ ক্ষমতাকে এক করতেই তারা তাদের ক্যামেরা এবং মোবাইল ফোন ব্যবসাকে যুক্ত করছে। এছাড়াও স্যামসাং বিশেষভাবে উল্লেখ করেছে, ওয়্যারলেস ব্যবসা বিভাগের ব্র্যান্ড, সেলস নেটওয়ার্ক, সফটওয়্যার পারদর্শিতা ও প্রতিযোগিতামূলক উৎপাদন তারা তাদের ক্যামেরা বিভাগে স্থানান্তর করবে এবং স্মার্টফোনকে আলাদাভাবে উপস্থাপনের জন্য দুটি বিভাগের সম্পূর্ণ প্রযুক্তি ব্যবহার করবে।

স্মার্টফোন ক্যামেরার দিক থেকে এখনও এগিয়ে আছে আইফোনের আইসাইট। অন্যদিকে নোকিয়া লুমিয়া সিরিজেও অন্যান্য অনেক অ্যান্ড্রয়েড ফোনের তুলনায় রয়েছে বেশ উন্নতমানের ক্যামেরা। স্যামসাংয়ের এর এ উদ্যোগটির ফলে তাদের ভবিষ্যতের স্মার্টফোন কেমন হয় সেটিই দেখার মতো আকর্ষণীয় একটি বিষয় হবে বলে প্রতিবেদনে মন্তব্য করেছে ফোর্বস। সূত্রঃ বিডিনিউজ২৪.কম।