sentbe-top

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে

gazipurজাতীয় সংসদ নির্বাচনের ঠিক ছয় মাস আগে আজ (২৬ জুন) গাজীপুরে অনুষ্ঠিত হচ্ছে সিটি করপোরেশন নির্বাচন। ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং বিরোধী বিএনপি উভয় দলের জন্যে নির্বাচনটিকে গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে।

সকাল ৮টায় ৪২৫ ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে এবং তা কোনো বিরতি ছাড়াই চলবে বিকাল ৪টা পর্যন্ত। সিটি করপোরেশনে মোট ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন ভোটার রয়েছেন।

ছয়টি ভোট কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। ওই ছয়টি কেন্দ্রগুলো চাপুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাপুলিয়া মফিজ উদ্দিন খান উচ্চ বিদ্যালয়, মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-১, মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-২, রানি বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্র-১ ও রানি বিলাসমনি সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্র-২।

প্রতিটি ভোটকেন্দ্রে নিরাপত্তায় রয়েছে র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসার সদস্য ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনার করার জন্য রয়েছেন ম্যাজিস্ট্রেট। এটি হচ্ছে গাজীপুর সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচন।

এ নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ২৫৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিল পদে ৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জিসিসির নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন।

sentbe-top