sentbe-top

অর্ধনগ্ন হয়ে বিমানবন্দরের রানওয়েতে দৌড়াদৌড়ি

airportঅর্ধনগ্ন হয়ে এয়ারপোর্টের রানওয়েতে দৌড়াদৌড়ি এবং সদ্য ল্যান্ড করা ডেল্টা এয়ারলাইন্সের একটি প্লেনের পাখায় লাফালাফি করার অপরাধে এক তরুণের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ এনেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বুধবার (৪ জুলাই) আটলান্টার হার্টফিল্ড-জ্যাকসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট কর্তৃপক্ষের এক বিবৃতিতে জানানো হয়, মঙ্গলবার (৩ জুলাই) বিকেলে জেরিন জোন্স নামের এক ১৯ বছর বয়সী তরুণ ১২ ফুট উঁচু কাঁটাতারের বেড়া টপকে বিমানবন্দরে প্রবেশ করেন। এসময় তার পরনে ছিল কেবল অন্তর্বাস।

একটি প্লেনের প্যাসেঞ্জার উইন্ডো থেকে ধারণ করা ভিডিওতে দেখা যায়, অর্ধনগ্ন অবস্থায় রানওয়েতে পায়চারী করছেন জোন্স। একইসঙ্গে ক্রুদ্ধ গলায় আশেপাশের মানুষদের কিছু বলার চেষ্টা করছেন। নিমিশেই বিমানবন্দর জুরে ছড়িয়ে পড়ে আতঙ্ক। মিনিট পাঁচেক পর পুলিশ সদস্যরা সেখানে পৌঁছালে অবশেষে পরিস্থিতি শান্ত হয়।

ওই প্লেনের একজন যাত্রী ৩২ বছর বয়সী টিম জেমস সংবাদ মাধ্যমকে জানান, অর্ধনগ্ন তরুণটি প্লেনের ইমার্জেন্সি দরজা খোলার চেষ্টা করলে যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফ্লাইট ক্রুরা ইমার্জেন্সি দরজা খুলতে বাধা দিলে তিনি প্লেনের চারপাশে হাঁটাহাঁটি করতে থাকেন। এরপর নিজের আইডি বের করে প্লেনের যাত্রীদের দেখান এবং মুহূর্তের মধ্যে দাঁত দিয়ে কামড়ে সেটা ছিড়ে ফেলেন।

জোন্সের বিরুদ্ধে আনা অভিযোগগুলো হলো, বেআইনি অনুপ্রবেশ, জনসম্মুখে অশ্লীলতা প্রদর্শন, বিমানবন্দরের ক্ষতি এবং আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীকে বাধা দেওয়া। জর্জিয়ার এক হাকিম আদালতে আনা হয় এসব অভিযোগ। অতঃপর মঙ্গলবার ১৮ হাজার ডলারের বিনিময়ে জোন্সের জামিন মঞ্জুর করেন আদালত।

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, জোন্স এর আগেও দুইবার গ্রেফতার হয়েছিলেন। একবার হ্যান্ডগান বহন করার অপরাধে এবং আরেকবার অপ্রাপ্ত বয়সে মদ খাওয়ার জন্য তাকে কারাগারে যেতে হয়।

sentbe-top