sentbe-top

স্যামসাংয়ের ভাঁজযোগ্য ফোনে থাকবে ৭ ইঞ্চি ডিসপ্লে

samsung-foldable-phoneস্যামসাংয়ের ভাঁজযোগ্য ফোন আগামী বছরের শুরুতেই বাজারে আসতে পারে। এমনটাই জানিয়েছে, সংবাদ মাধ্যম ‘দ্য ওয়াল স্ট্রিট জার্নাল’। ফোনটিতে থাকবে ৭ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে। দুটি ডিসপ্লের জন্য বড় আকারের বাঁকানো ব্যাটারি দেওয়া হবে বলেই ধারণা করা হচ্ছে। ফোনটি ভাঁজ করার পর তা মানিব্যাগেও রাখা সম্ভব হবে। ডিভাইসটির পেছনেও থাকবে ছোট আকারের একটি ডিসপ্লে।

ফোনটির কোডনেম দেওয়া হয়েছে ‘উইনার’। ফোনটির দাম শুরু হবে দেড় হাজার ডলার বা ১ লাখ ২৪ হাজার ৫০০ টাকা থেকে। সাধারণ ক্রেতাদের জন্য নয়, বরং ফোনটি তৈরি করা হচ্ছে গেইমারদের কথা ভেবে।

প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম দ্য ভার্জ জানিয়েছে, আগামী বছর জানুয়ারিতে অনুষ্ঠিতব্য ‘দ্য ইন্টারন্যাশনাল কনজিউমার ইলেক্ট্রনিক শো’ বা সিইএস এ ফোনটি উন্মোচন করা হবে।

গত প্রায় এক বছর ধরেই স্যামসাংয়ের ভাঁজযোগ্য ফোনের ব্যাপারে বিভিন্ন প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রথম দিকে ফোনটির নির্মাতারা বেজেলহীন ফোন তৈরির ওপরে জোর দিয়েছিলেন। কিন্তু এখন বাজারে স্যামসাংয়েরই কয়েকটি কম বেজেলের ফোন রয়েছে। তাই দক্ষিণ কোরিয়ান জায়ান্ট প্রতিষ্ঠানটি এবার নতুন কোনো ফিচারের ওপর জোর দিতে পারে বলে ধারণা করছেন প্রযুক্তি বিশ্লেষকরা।

সৌজন্যে- টেক শহর

sentbe-top