Search
Close this search box.
Search
Close this search box.

স্মার্টফোনের মাধ্যমে ফ্রিজ, ওয়াশিং মেশিন নিয়ন্ত্রণের সুযোগ এলজির

সিউল, ৩০ ডিসেম্বর ২০১৩:

ফ্রিজ ও ওয়াশিং মেশিনে আরো উন্নত প্রযুক্তি ব্যবহারের পরিকল্পনা করছে দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিকস পণ্য নির্মাতা এলজি। গ্রাহকরা যাতে এলজির ফ্রিজ ও ওয়াশিং মেশিনে তাদের স্মার্টফোনের মাধ্যমে যোগাযোগ করতে পারেন তার ব্যবস্থাই করছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি। খবর টেকটুর। আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠেয় ভোক্তা ইলেকট্রনিকস প্রদর্শনীতে এলজি এ ধরনের পণ্য আনার চেষ্টা করছে। প্রতিষ্ঠানটির তৈরি এ ধরনের ফ্রিজ ও ওয়াশিং মেশিনে গ্রাহকরা তাদের স্মার্টফোনের মাধ্যমেই বিভিন্ন নির্দেশনা দিতে পারবেন।

chardike-ad

lg-logoএজন্য প্রতিষ্ঠানটি এ পণ্যগুলোয় হোমচ্যাট সেবা যুক্ত করবে বলে জানায়। মেসেজিং অ্যাপ লাইনের মাধ্যমে গ্রাহকদের এ সেবা দেবে প্রতিষ্ঠানটি। বিশ্লেষকদের মতে, নতুন এ পণ্য ভোক্তাদের দৈনন্দিন কাজকে আরো সহজ করে দেবে। সাম্প্রতিক সময়ে প্রযুক্তির অনেক খাতই আগামী প্রজন্মের দিকে ঝুঁকছে। এবার ভোক্তা ইলেকট্র্রনিকস সামগ্রীতেও আগামী প্রজন্মের প্রযুক্তির ব্যবহার শুরু হতে যাচ্ছে। বিশ্লেষকদের মতে, এলজির নতুন এ প্রকল্পের মাধ্যমে গ্রাহকরা এখন তাদের ঘরে থাকা ইলেকট্র্রনিকস পণ্যগুলোর সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারবেন।

এলজি জানায়, ন্যাচারাল ভয়েজ প্রসেসিং (এনপিএল) প্রযুক্তির মাধ্যমে লাইন নামের অ্যাপটি ব্যবহার করে গ্রাহকদের নতুন এ সেবা দেয়া হবে। যেমন ধরা যাক গ্রাহক যদি হোমচ্যাট সেবার মাধ্যমে ‘আমি ছুটিতে যাচ্ছি’ ধরনের বার্তা ইলেকট্রনিকস যন্ত্রগুলোয় পাঠান, তবে পরক্ষণেই ইলেকট্রনিকস পণ্যগুলো থেকে ফিরতি বার্তা আসবে যে ‘আমরা কি অফ মুডে যাব’।

এ ধরনের প্রশ্নে যদি গ্রাহক ইতিবাচক উত্তর দেন তবে ঘরের ইলেকট্রনিকস পণ্যগুলো স্বয়ংক্রিয়ভাবেই বন্ধ হয়ে যাবে। এতে করে গ্রাহকরা সাধারণত ঘরের বাইরে গেলে ইলেকট্রনিকস পণ্যের পাওয়ার অফ করা নিয়ে যে দুশ্চিন্তায় পড়েন তা অনেকটাই হ্রাস পাবে। বিশ্লেষকদের মতে, নতুন এ প্রযুক্তি ভোক্তা ইলেকট্রনিকসের ব্যবহারের ধরনের অনেকটাই পরিবর্তন আনবে।