sentbe-top

সংলাপ নয়, বিএনপির সঙ্গে ফোনালাপ হতে পারে : ওবায়দুল কাদের

obaidul-kaderআওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘নির্বাচন ইস্যুতে বিএনপির সঙ্গে কোন আনুষ্ঠানিক সংলাপের প্রয়োজন নেই। তবে ফোনালাপ হতে পারে।’ শুক্রবার রাজধানীর আগারগাঁও পরিসংখ্যান রোডে মেট্রোরেলের কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘রাজনীতিতে ওয়ার্কিং আন্ডার স্ট্যান্ডিংয়ের (সম্পর্ক) জন্য বিএনপির নেতাদের সঙ্গে ফোনালাপ হতেই পারে। তবে এই মুহূর্তে সংলাপের কোন প্রয়োজন নেই।’ আগারগাঁও থেকে বিশিষ্ট রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফর আহমেদকে একটি বেসরকারি হাসপাতালে দেখতে যান তিনি। এ সময় তিনি জানান, দেশের প্রবীণ এ রাজনীতিবিদের চিকিৎসার দায়িত্ব প্রধানমন্ত্রী নিয়েছেন।

মেট্রোরেলের চলতি কাজ পরিদর্শনের সময় বিএনপির সঙ্গে আলোচনায় বসার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনের তফসিল ঘোষণা হতে বাকি আছে মাত্র পৌনে তিন মাস। এর মধ্যে আনুষ্ঠানিক সংলাপের দরকার নেই।’ এ সময় তিনি প্রশ্ন রাখেন সব কিছুই কি আনুষ্ঠানিকভাবে হতে হবে নাকি?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ সময় সাংবাদিকদের বলেন, ‘আমিতো সংলাপের কথা বলিনি। শুধু বলেছি, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেব তো আমায় কখনো টেলিফোন করেন না। ফোনে কথা বললে সমস্যা কি?’

জোটের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘এটা মেরুকরণের বিষয়। দেশে অ্যালাইন্স পলিটিক্স চলছে। জোট বাড়তেও পারে কেননা অনেকেই আমাদের জোটে আসতে চাইছে। অনেকে আবার চলে গেছে। কাজেই শেষটা দেখেই বলা যাবে কী হচ্ছে।’

sentbe-top