sentbe-top

স্যামসাংয়ের আগেই ফোল্ডেবেল স্মার্টফোন আনছে হুয়াওয়ে

huawei-foldable-phoneবিশ্বের প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন বাজারে আনতে স্যামসাং কে টেক্কা দিতে পারে হুয়াওয়ে। একাধিক রিপোর্টে জানানো হয়েছে ২০১৯ সালের প্রথম দিকেই ফোল্ডেবেল স্মার্টফোন লঞ্চ করবে স্যামসাং। আগে শোনা গিয়েছিল এই ফোনের নাম হবে গ্যালাক্সি এক্স। তবে সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে এই নামে লঞ্চ হবে না স্যামসাং এর ফোল্ডেবেল স্মার্টফোন। শোনা যাচ্ছে স্যামসাং-এর এই ফোন লঞ্চের আগেই বাজারে ফোল্ডেবেল স্মার্টফোন লঞ্চ করতে চলেছে হুয়াওয়ে।

এক রিপোর্টে জানানো হয়েছে প্রিমিয়াম স্মার্টফোনের জন্য ভাঁজ করা ওএলইডি ডিসপ্লে কিনেছে হুয়াওয়ে। রিপোর্টে আরও বলা হয়েছে শুরুতে অল্প কিছু স্মার্টফোন লঞ্চ করে স্যামসাং-কে হারাতে চাইছে হুয়াওয়ে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানিয়েছেন শুরুতে মাত্র ২০ হাজার থেকে ৩০ হাজার ফোন বাজারে আনবে হুয়াওয়ে।

২০১৯ সালের গোড়াতেই এই ফোন লঞ্চের পরিকল্পনা করেছে হুয়াওয়ে। যদিও এই রিপোর্ট ফোনের দাম বা স্পেসিফিকেশান সম্পর্কে কোন তথ্য জানানো হয়নি। বিশেষজ্ঞরা মনে করছেন লাভ করার জন্য এই ফোন লঞ্চ করার পরিকল্পনা নেই হুয়াওয়ে-এর। শুধুমাত্র ব্র্যান্ড ভ্যালু প্রতিষ্ঠার জন্যই আপাতত এই কাজ করছেন তাঁরা।

এর আগেও হুয়াওয়ে এর ফোল্ডেবেল স্মার্টফোন নিয়ে রিপোর্ট সামনে এসেছিল। আগের রিপোর্টে শোনা গিয়েছিল এলজি-র সাথে হাত মিলিয়ে ফোল্ডেবেল স্মার্টফোন বানানোর কাজ শুরু করেছিল চিনের কোম্পানিটি।

এই মুহুর্তে বাজারে কোন ফোল্ডেবেল স্মার্টফোন কিনতে পাওয়া যায় না। গত বছরে জেটটিই এক্সন এম ফোন লঞ্চ করেছিল। এই ফোনে দুই পাশে দুটি আলাদা ডিসপ্লে ব্যবহার করা হয়েছিল। আর এর মাঝে একটি হিঞ্জ দেখা গিয়েছিল। এই রিপোর্টে আরও বলা হয়েছে স্যামসাং-এর ফোল্ডেবেল স্মার্টফোনটি আইফোন ৮ ও আইফোন৮ প্লাস এর থেকেও পাতলা হবে। এই ফোনের ডিসপ্লের ভাঁজ খুললে ডিসপ্লের মাপ হবে ৭ দশমিক ৩ ইঞ্চি।

সৌজন্যে- টেক জুম

sentbe-top