Search
Close this search box.
Search
Close this search box.

টেস্ট ভেন্যুর মর্যাদা পাচ্ছে সিলেট স্টেডিয়াম

sylhet-stadiumসবুজ পাহাড়টিলা এবং নয়নাভিরাম চা বাগানের মনোরম পরিবেশ ঘেরা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। কোনো সংশয় নেই, সৌন্দর্যের দিক থেকে বিশ্বের সেরা স্টেডিয়ামগুলোর মধ্যে একটি হিসেবে স্থান পাবে এই ভেন্যু। এই মাঠেই অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ছয়টি ম্যাচ।

এবার ক্রিকেটের অন্য দুই ফরম্যাটের ম্যাচ আয়োজনেরও মর্যাদা পাচ্ছে সিলেট স্টেডিয়াম। বছরের শেষ দিকে টেস্ট ক্রিকেটে অভিষেক হচ্ছে ভেন্যুটির। এরপরই ওয়ানডে ক্রিকেটের ভেন্যু হিসেবে যাত্রা শুরু করতে যাচ্ছে দৃষ্টিনন্দন এই স্টেডিয়াম।

chardike-ad

আগামী নভেম্বরে বাংলাদেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। চলতি বছরের শেষে দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে। ঐ সিরিজের প্রথম টেস্টটি হবে সিলেটে। ঐ ম্যাচ দিয়ে সিলেট স্টেডিয়ামের টেস্ট অভিষেক হবে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ-জিম্বাবুয়ের সিরিজের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ১৬ অক্টোবর ঢাকায় আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ১৯ অক্টোবর সাভারের বিকেএসপিতে সীমিত ওভারের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। ২১ অক্টোবর থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে ওয়ানডে সিরিজের শেষ দুই ওয়ানডে।

ওয়ানডে শেষ করে সিলেটে উড়ে যাবে জিম্বাবুয়ে। সেখানে ৩ নভেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ১১ নভেম্বর থেকে মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।