sentbe-top

৪২ ঘণ্টার যাত্রাপথ ৪ বছরে অতিক্রম!

malgariসারবাহী একটি ট্রেন যাত্রা শুরুর চার বছর পর ১ হাজার ৩২৬ কিলোমিটার পাড়ি দিয়ে গন্তব্যে পৌঁছেছে। ভারতের দক্ষিণাঞ্চলের অন্ধ্র প্রদেশ থেকে চার বছর আগে এই মালবাহী ট্রেনটি যাত্রা শুরু করে উত্তরাঞ্চলের উত্তরপ্রদেশে পৌঁছেছে গত বুধবার।

স্বাভাবিকভাবে অন্ধ্রপ্রদেশ থেকে উত্তরপ্রদেশে ট্রেন যোগে পৌঁছাতে সময় লাগে ৪২ ঘণ্টা ১৩ মিনিট। ২০১৪ সালের নভেম্বরে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্মম থেকে যাত্রা শুরু করে। দীর্ঘদিন পর বুধবার উত্তরপ্রদেশের বাস্তি স্টেশনে পৌঁছায়। এনিয়ে দেশটিতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ভারতীয় রেলওয়ের কর্মকর্তা সঞ্জয় যাদব বলেন, এ সময়ের মাঝে মালবাহী ট্রেনটি অকেজো হয়ে পড়েছিল। পরে ভালো করার জন্য ইয়ার্ডে পাঠানো হয়।

sentbe-ad২০১৪ সালে ভারতীয় পটাশ লিমিটেডের হয়ে নিজের নামে ব্যবসায়ী রামচন্দ্র গুপ্ত ট্রেনটি বুক করেছিলেন বলে জানান যাদব। গুপ্ত বলেন, এটা কোম্পানির ভাড়া করা ছিল। এজন্য আমাকে অর্থ পরিশোধ করতে হয়নি। মালবাহী এই ট্রেনটিতে ১৪ লাখ ভারতীয় রূপির মালামাল ছিল।

বিস্ময়কর এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ভারতীয় পটাশ লিমিটেডের সহকারী বিপণন ব্যবস্থাপক ডিকে স্যাক্সেনা। তিনি বলেন, হ্যাঁ, ২০১৪ সালের নভেম্বরে বাস্তি এলাকার পরিবেশকদের জন্য বিশাখাপত্মম থেকে ওই মালবাহী ট্রেনটি বুক করা হয়েছিল।

দীর্ঘদিন পর মালসহ ট্রেন পৌঁছানোর ঘটনায় ভারতীয় রেলওয়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে ভারতীয় পটাশ লিমিটেড। পরীক্ষা-নিরীক্ষার পর ট্রেনের পণ্য বুঝে নেয়া হবে বলে জানিয়েছেন স্যাক্সেনা।

সূত্র: এনডিটিভি, ইন্ডিয়া ট্যুডে

sentbe-top