sentbe-top

কারাগারে সাঈদী, বাবরদের ঈদের খাবার তালিকা

গাজীপুরের কাশিমপুর কারাগারে অন্য বন্দিদের সঙ্গে ঈদ উদযাপন করেছেন জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী, বিএনপি নেতা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও টাঙ্গাইলের সরকারদলীয় সংসদ সদস্য মো. আমানুর রহমানরা।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার সূত্র জানায়, কারাগারের দুই হাজারের বেশি বন্দি জামাতে ঈদের নামাজ পড়েছেন। কারাগার-১ ও ২ এ একাধিক জামাত অনুষ্ঠিত হয়। এরপর তিন বেলায় তাদের নয়-দশ প্রকার খাবার দেয়া হয়েছে। সকালে পায়েস-মুড়ি, দুপুরে সাদা ভাত, আলুর দম, মাছ ও ডিম আর রাতে পোলাও, মাংস, সালাদ, পান-সুপারি, মিষ্টি ও কোমল পানীয় দেয়া হয়েছে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী, বিএনপি নেতা সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, আবদুস সালাম পিন্টু নামাজ আদায় করে ঈদের খাবার খেয়েছেন।

কারাগার-১ এর সুপার সুব্রত কুমার বালা বলেন, এ অংশে রয়েছেন সাঈদী, বাবর, টাঙ্গাইলের এমপি আমানুর রহমান খান রানাসহ দেড় হাজারের বেশি বন্দি। তাদের মধ্যে ৮৩ জন ফাঁসির দণ্ডপ্রাপ্ত ও প্রায় দেড়শ যাবজ্জীবনপ্রাপ্ত আসামি।

কারাগার-২ এ বিএনপি নেতা সাবেক প্রতিমন্ত্রী আব্দুস সালাম পিন্টু, ময়মনসিংহের মুক্তাগাছার সংসদ সদস্য এম এ হান্নানসহ প্রায় তিন হাজার বন্দি রয়েছেন। তাদের মধ্যে ১৩৯ জন ফাঁসির দণ্ডপ্রাপ্ত ও প্রায় পাঁচশ যাবজ্জীবনপ্রাপ্ত আসামি। যুগান্তরের সৌজন্যে।

sentbe-top