cosmetics-ad

পাকিস্তানের সহজ জয়

imam

দুর্বল হংকংয়ের বিপক্ষে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে সহজ জয় তুলে নিলো পাকিস্তান। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে হংকংয়ের করা ১১৬ রানের লক্ষ্য মাত্র ২৩.৪ ওভারেই পার হয়ে গেলো সরফরাজ আহমেদের দল। তবে এ জন্য দুটি উইকেট হারাতে হয়েছে পাকিস্তানকে। তাদের জয় এলো ৮ উইকেটের ব্যবধানে।

১১৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ফাখর জামান আর বাবর আজমের উইকেট হারাতে হয় পাকিস্তানকে। ২৪ রান করে আউট হন ফাখর জামান। ৩৩ রান করেন বাবর আজম। ওপেনার ইমাম-উল হক অপরাজিত থাকেন ৫০ রানে। শোয়েব মালিক ৯ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন।

যদিও আরও দুটি উইকেট হারাতে পারতো পাকিস্তান। আম্পায়ারের অমার্জনীয় ভুলের কারণে দু’বার বেঁচে যান ইমাম-উল হক। এই সুযোগে তিনি হাফ সেঞ্চুরিও তুলে নেন। প্রথমবার মাঠের আম্পায়ার নট আউট দিলে রিভিউ নেয় হংকং। থার্ড আম্পায়ার পুরোপুরি প্রমাণ ছাড়াই আবারও নট আউটের সিদ্ধান্ত জানায়। ফলে রিভিউ নষ্ট হয় হংকংয়ের।

পরে আবার আরও একটি সিদ্ধান্ত বিপক্ষে যায় হংকংয়ের। রিপ্লেতে দেখা গেলো, প্লাম্ব ছিলেন ইমাম; কিন্তু রিভিউ না থাকায় হংকংয়ের কিছুই করার ছিল না। আম্পায়ারদের এই ভুলগুলোকে সরাসরি ‘ডাকাতি’ হিসেবে উল্লেখ করেছে ক্রিকবাজ।

সিদ্ধান্ত দুটি হংকংয়ের পক্ষে গেলেও ম্যাচের ফলাফলে হয়তো কোন পরিবর্তন হতো না। সহজেই জয় পেত পাকিস্তান। তবু নিজেদের ভালো বোলিংয়ের সান্ত্বনা পুরষ্কার পেত হংকং।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের তোপের মুখে মাত্র ১১৬ রানে অলআউট হয়ে যায় হংকং। সর্বোচ্চ ২৭ রান করেন আইজাজ খান এবং ২৬ রান করেন কিঞ্চিত শাহ। অংশুমান রাথ করেন ১৯ রান। নিজাকাত খানের ব্যাট থেকে আসে ১৩ রান।

পাকিস্তানি বোলারদের মধ্যে উসমান খান নেন ৩ উইকেট। ২ উইকেট করে নেন হাসান আলি এবং শাদাব খান। ১ উইকেট নেন ফাহিম আশরাফ। ২ জন হন রানআউট।