cosmetics-ad

বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

bangladesh-u-16-women

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। মেয়েদের ফুটবলে এই প্রথম বাহরাইনের বিপক্ষে মাঠে নেমেই বাজিমাত করলো তহুরা-মণিকারা। যেখানে গত পরশু বাছাইপর্বের উদ্বোধনী দিনই লেবাননের কাছে প্রথম ম্যাচে ৮-০ গোলে বিধ্বস্ত হয়েছিল বাহরাইনের মেয়েরা।

কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে বড় জয় তুলে নেয় কিশোরিরা। মেয়েদের ফুটবলে বাংলাদেশ (১১২) বাহরাইন থেকে ৩২ ধাপ পেছনে রয়েছে। তবে বয়সভিত্তিক ম্যাচ হওয়াতেই স্পষ্ট এগিয়ে ছিল স্বাগতিকরা।

এই টুর্নামেন্টের আগে এক বছরের ব্যবধানে মেয়েরা খেলেছে দুটি অনূর্ধ্ব–১৫ সাফ ফুটবল ও হংকংয়ে জকি কাপ। একটিতে রানার্সআপ হলেও দুটিতে হয়েছে অপরাজিত চ্যাম্পিয়ন।

এর আগে ২০১৬ সালে ঢাকায় অনুষ্ঠিত বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েই অনূর্ধ্ব–১৬ এশিয়ান চ্যাম্পিয়নশিপে নাম লিখিয়েছিল তহুরারা। কিন্তু এবার দলসংখ্যা বাছাইপর্বে বেড়ে যাওয়ায় গত আসরের মতো গ্রুপ চ্যাম্পিয়ন হলেই চূড়ান্ত পর্বে যাওয়ার সুযোগ আর থাকছে না। ছয় গ্রুপের চ্যাম্পিয়ন এবং সেরা দুই রানার্সআপ দলকে খেলতে হবে দ্বিতীয় রাউন্ডে।