Search
Close this search box.
Search
Close this search box.

শ্বাসরুদ্ধকর উত্তেজনা শেষে পাকিস্তানের জয়

pak-afgবিশ্ব ক্রিকেটে নতুন শক্তি হিসেবেই যেন নিজেদের মেলে ধরছে আফগানিস্তান। বড় দলগুলোও বলে কয়ে হারাতে পারছে না যুদ্ধবিধ্বস্ত দেশটিকে। আবুধাবিতে সুপার ফোর পর্বের ম্যাচে পাকিস্তানকেও ভয় ধরিয়ে দিয়েছিল আফগানরা। শেষ পর্যন্ত অবশ্য ভয়কে জয় করেছে সরফরাজ আহমেদের দল। রোমাঞ্চকর লড়াইটি তারা জিতেছে ৩ উইকেট আর ৩ বল হাতে রেখে।

পাকিস্তানকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছেড়েছেন শোয়েব মালিক। ৪৩ বলে ৩ চার আর ১ ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন তিনি। জয়ের ভিতটা অবশ্য গড়ে দেন ইমাম উল হক আর বাবর আজম। ইমাম ৮০ আর বাবর করেন ৬৬ রান।

chardike-ad

এর আগে হাসমতউল্লাহ শহীদির হার না মানা ৯৭ রানে ভর করে ৬ উইকেটে আফগানিস্তান তুলে ২৫৭ রান। শুরুটা করে বেশ ধীরেসুস্থে। রানরেটের দিকে যেন নজরই ছিল না আফগানিস্তানের ব্যাটসম্যানদের। ধীর শুরুর পর দুই ওপেনার ফিরেন। কিন্তু পরের সময়টা ঠিকই বলের সঙ্গে তাল মিলিয়ে রান তুলেছে আফগানরা।

ধীর শুরুর পর নবম ওভারে এসে উইকেট হারিয়েছে আফগানিস্তান। দলীয় ২৭ রানে মোহাম্মদ নেওয়াজের শিকার হয়ে ফিরে যান ইহসানউল্লাহ (১০)। পরের ওভারে এসে মোহাম্মদ শেহজাদকেও (২০) তুলে নেন এই স্পিনার। তবে ৩১ রানে ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে ৬৩ রানের জুটি গড়েন রহমত-শহীদি। ৩৬ রান করা রহমতকে ফিরিয়ে এই জুটিটিও ভাঙেন নেওয়াজ।

চতুর্থ উইকেটে আসঘর আফগানের সঙ্গে ৯৪ রানের আরেকটি বড় জুটি গড়েন হাসমতউল্লাহ শহীদি। দুজনই হাফসেঞ্চুরি পেয়েছেন। আসঘর আউট হন ৬৭ রানে। এরপর মোহাম্মদ নবিও ৭ রানের বেশি করতে পারেননি। তবে শহীদি পরের সময়টায় দলকে দারুণভাবে এগিয়ে নিয়েছেন। ১১৮ বলে ৭ বাউন্ডারিতে ৯৭ রানে অপরাজিত থাকেন তিনি। পাকিস্তানের পক্ষে সবচেয়ে সফল নেওয়াজই। তিনি নেন ৩টি উইকেট। ২ উইকেট শিকার শাহীন শাহ আফ্রিদির।