Search
Close this search box.
Search
Close this search box.

সাকিবকে সরিয়ে সেরা অলরাউন্ডার এখন রশিদ খান

shakib-rashidআঙুলের ইনজুরিতে এশিয়া কাপের মাঝপথেই দেশে ফিরে আসেন সাকিব আল হাসান। এর আগে সদ্য শেষ হওয়া এশিয়া কাপে খেলা চার ম্যাচে সাকিবের ঝুলিতে ছিল ৪০ রান ও বল হাতে চার উইকেট।

এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এমন অনুজ্জ্বল পারফরম্যান্সের জেরে ওয়ানডেতে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটাই হাতছাড়া হয়ে গেছে সাকিবের। বাঁহাতি এই বাংলাদেশি অলরাউন্ডারকে সরিয়ে ওয়ানডে ক্রিকেটের অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করেছেন আফগানিস্তানের তারকা লেগ স্পিনার রশিদ খান।

chardike-ad

এশিয়া কাপ শুরুর আগে ওয়ানডেতে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে রশিদের অবস্থান ছিল সাতে। এশিয়া কাপে এই আফগান ঝুলিতে পুরেছেন ১০ উইকেট এবং ব্যাট হাতে একটি হাফ সেঞ্চুরিসহ করেছেন ৮৭ রান। আর তাতেই ৬ ধাপ এগিয়ে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা নিজের করে নিয়েছেন রশিদ।

বর্তমানে রশিদের রেটিং পয়েন্ট ৩৫৩। আর দুই নম্বরে থাকা সাকিবের রেটিং ৩৪১। ওয়ানডেতে শীর্ষ অলরাউন্ডারদের তালিকায় তৃতীয় স্থানটিও আফগানদের দখলেই। এক ধাপ এগিয়ে মোহাম্মদ নবী জায়গা করে নিয়েছেন সেরা তিনে। তার বর্তমান রেটিং পয়েন্ট ৩৩৭। চারে রয়েছেন মিচেল স্যান্টনার ও পাঁচে অবস্থান করছেন মোহাম্মদ হাফিজ।

এদিকে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে ৬ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ১৬ নম্বর স্থানে উঠে এসেছেন মুশফিকুর রহিম। বোলিং র‍্যাঙ্কিংয়ে ৪ ধাপ এগিয়ে ১২ নম্বরে অবস্থান করছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।