Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানের বিপক্ষে ৩০ রানে অলআউট বাংলাদেশ

bangladesh-pakভেজা আউটফিল্ডের কারণে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল মঙ্গলবার। বৃষ্টির কারণে দ্বিতীয় ম্যাচটিও দেড়িতে শুরু হয়। আর তাই আজ বুধবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভার থেকে ৬ ওভার কমিয়ে আনা হয়েছিল।
চার ম্যাচ সিরিজের দ্বিতীয়টি টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক সালমা খাতুন। সফরকারীরা ব্যাট করতে নেমে ১৪ ওভারে ৫ উইকেট হারিয়ে মোট ৮৮ রান সংগ্রহ করেছিল।

৮৪ বলে লক্ষ্য স্বাগতিকদের লক্ষ্য দাঁড়ায় ৮৯ রান। হাতে ছিল ১০ উইকেট। তবে ব্যাট হাতে ক্রিজে নেমে এশিয়ান চ্যাম্পিয়নরা দেখালেন তাড়াহুড়া। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সালমার দল।

chardike-ad

পাকিস্তানের বোলারদের দাপটে ১২.৫ ওভারে মাত্র ৩০ রানেই অল আউট হয়েছে বাংলাদেশ দল। এতে ৫৮ রানের বিশাল জয় নিয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেল পাকিস্তান দল।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৯ রান করেন রুমানা আহমেদ। ২৭ বছর বয়সী এই অলরাউন্ডার ছাড়া কেউই একটিও বাউন্ডারি মারতে সক্ষম হননি।
পাকিস্তানের বোলারদের মধ্যে আনাম আমিন তিনটি উইকেট শিকার করেছেন। দুটি করে উইকেট নিয়েছেন আয়মান আনোয়ার, নাশরা সান্ধু, নিদা ধর। একটি উইকেট লাভ করেন সানা মির।

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি আগামী ৫ ও চতুর্থ ম্যাচটি ৬ তারিখ একই ভেন্যুতে হবে। ছোট ফরম্যাটের সিরিজের পর একটি ওয়ানডেও খেলবে দল দুটি।