Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ

bangladesh-womenনারী এশিয়া কাপ, আয়ারল্যান্ডের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ ও বিশ্ব টি-টোয়েন্টির বাছাইপর্ব জিতে বছরের স্বপ্নীল শুরু করেছিলেন সালমা খাতুন-রুমানা আহমেদরা। কিন্তু বছরের শেষ দিকে এসে বিশ্ব টি-টোয়েন্টির আগ দিয়ে যেন হুট করেই ছন্দপতন। ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারল না নারী দল। চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি বাতিল হয়ে যায় কোনো বল মাঠে না গড়িয়েই। পরের তিন ম্যাচ হেরে গিয়ে হোয়াইটওয়াশ হলো সালমা খাতুনের দল।

শুক্রবার সিরিজের তৃতীয় ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশ করতে পেরেছিল মাত্র ৮১ রান। শনিবার সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচে দলের ইনিংস থেমেছে আরও কমে। অলআউট হতে হয়েছে মাত্র ৭৭ রানে। যা কিনা মাত্র ৩ উইকেট হারিয়ে ৩১ বল হাতে রেখেই করে ফেলেছে পাকিস্তানের নারীরা।

chardike-ad

টসে জিতে ব্যাট করতে নেমে আগের দুই ম্যাচের ব্যর্থতার ধারা বজায় রাখে বাংলাদেশ নারী দল। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেন রুমানা আহমেদ। এছাড়া ১৪ রান আসে ফাহিমা খাতুনের ব্যাট থেকে। দলের আর কেউই যেতে পারেননি দুই অঙ্কে। যার ফলে ইনিংসের একদম শেষ বলে মাত্র ৭৭ রানেই থেমে গিয়ে দলের ইনিংস।

রান তাড়া করতে নেমে সহজেই লক্ষ্যে পৌঁছে গিয়েছে পাকিস্তান। জাভেরিয়া খান ৩৬, নাহিদা খান ১৮ ও মুনীবা আলীর অপরাজিত ১৭ রানের ইনিংসে মাত্র ১৪.৫ ওভারেই ম্যাচ জিতে যায় তারা। বাংলাদেশের পক্ষে একটি করে উইকেট নেন সালমা, রুমানা ও খাদিজা তুল কুবরা।

আগামী সোমবার (৮ অক্টোবর) সফরের একমাত্র ওয়ানডে ম্যাচ খেলবে পাকিস্তান। ১০ অক্টোবর বাংলাদেশ ছেড়ে নিজ দেশের উদ্দেশ্যে রওনা হবে তারা।