cosmetics-ad

দুবাই টেস্টে হাফিজের পর হারিসের সেঞ্চুরি, শক্ত অবস্থানে পাকিস্তান

pak

আগের দিন সেঞ্চুরি করেছেন মোহাম্মদ হাফিজ। তার দেখানো পথে নিজের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটা তুলে নিলেন হারিস সোহেল। দুবাই টেস্টে তাদের জোড়া সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে ৪৮২ রানের পাহাড় গড়েছে পাকিস্তান। জবাবে বিনা উইকেটে ৩০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে অস্ট্রেলিয়া।

প্রথম দিন পাকিস্তানি ব্যাটসম্যানদের সামনে একেবারেই সুবিধা করে উঠতে পারেননি অস্ট্রেলিয়ার বোলাররা। দ্বিতীয় দিনে অবশ্য তারা মোটামুটি ভালো করেছেন। প্রথম দুই সেশন ভুগলেও শেষ সেশনে পাকিস্তানকে অলআউট করে দিয়েছে অস্ট্রেলিয়া।

নাইটওয়াচম্যান হিসেবে খেলতে নামা মোহাম্মদ আব্বাস দ্বিতীয় দিনের শুরুতেই সাজঘরে ফেরেন। এরপর পঞ্চম উইকেটে ১৫০ রানের বড় জুটি গড়েন হারিস সোহেল আর আসাদ শফিক।

সেঞ্চুরির সম্ভাবনা ছিল আসাদ শফিকের। তবে দারুণ খেলতে খেলতে হঠাৎই লাবোসচাগনির বলে খোঁচা দিয়ে বসেন এই ব্যাটসম্যান, ৮০ রানেই ফিরেন সাজঘরে। তবে হারিস সোহেল ভুল করেননি।

২৪০ বলে ৮ বাউন্ডারি আর ২ ছক্কায় ১১০ রান করেন হারিস। ছয় টেস্টের ক্যারিয়ারে এটি ছিল তার প্রথম সেঞ্চুরি। হারিস ফেরার পর আর বেশিদূর এগুতে পারেনি পাকিস্তান। স্বীকৃত ব্যাটসম্যানদের মধ্যে তার আউটের আগে বাবর আজম (৪) আর পরে সরফরাজ আহমেদ (১৫) রানআউটের কবলে পড়েন।

অস্ট্রেলিয়ার পক্ষে সবচেয়ে সফল ছিলেন পিটার সিডল। ৫৮ রানে ৩টি উইকেট নেন তিনি। ২টি উইকেট শিকার নাথান লিয়নের।