Search
Close this search box.
Search
Close this search box.

‘আমার লজ্জা লাগে নিজেকে রাজনীতিবিদ বলতে’

samim osmanনারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মারার জন্য বিশ বার চেষ্টা করা হয়েছে। শেষে গ্রেণেড হামলাও করা হয়। কে করেছে? খালেদা জিয়া এবং তার দল। ২১ শে আগষ্টের গ্রেনেড হত্যা মামলার রায়ে তা প্রমাণ হয়েছে। এই দেশে আবার ওই দল রাজনীতিও করতে চায়, আমার লজ্জা লাগে। আমার লজ্জা লাগে নিজেকে রাজনীতিবীদ বলতে। মঙ্গলবার দুপুরে সিদ্ধিরগঞ্জের সানারপাড় রওশন আরা ডিগ্রি কলেজের নব নির্মিত ৪ তলা একাডেমিক ভবন ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা ৩১ বছর বয়সে দেশের হাল ধরেছেন। কী দিয়েছি আমরা তাকে? আমরা তার বাবাকে, মাকে, ভাইকে সবাইকে মেরে ফেলেছি। কে ছিল ওনার বাবা? যে দেশকে স্বাধীণ করার জন্য সারা জীবন সংগ্রাম করেছেন। বছরের পর বছর জেলে থেকেছে। তাকে আমরা মেরে ফেলেছি।

chardike-ad

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শামীম ওসমান বলেন, আমি তোমাদের আওয়ামীলীগ বা বিএনপি কোন দলই করতে বলবোনা। আমি শুধু তোমাদের বলবো তোমরা দেশকে ভালোবাসো। নিজের দেশকে ভালোবাসলে তোমরা নিজেরাই বুঝতে পারবে কোনটা সঠিক আর কোনটা ভুল। এছাড়া ইন্টারনেট ব্যবহারে সাবধানতা অবলম্বন করতেও শিক্ষার্থীদের উপদেশ দেন তিনি। এছাড়াও তিনি শিক্ষার্থীদেরকে মাদক থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে বলেন, মাদক যে বিক্রি করে সে যত বড় প্রভাবশালী এবং যে রাজনৈতিক দলেরই হোকনা কেন, তাকে ছাড় দেওয়া হবে না। এসময় তিনি ছাত্র-ছাত্রীদের কাছ থেকে বিভিন্ন সমস্যার কথা জানতে চেয়ে তা সমাধানের আশ্বাস দেন।

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রওশন আরা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা রওশন আরা বেগম, জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আব্দুল মতিন মাষ্টার, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইয়াছিন মিয়া, সিদ্ধিরগঞ্জ পৌরসভার সাবেক প্রশাসক আব্দুল মতিন প্রধান, নাসিক ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসান, থানা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক আমিনুল হক রাজু, যুবলীগ নেতা মহসীন ভূঁইয়া প্রমূখ।