sentbe-top

এলজি মোবাইলের আয় ১১.৮৫ বিলিয়ন ডলার

সিউল, ২৮ জানুয়ারি ২০১৪:

২০১৩ সালে এলজি মোবাইল কমিউনিকেশনসের আয় হয়েছে ১ হাজার ১৮৫ কোটি (১১.৮৫ বিলিয়ন) ডলার। দক্ষিণ কোরীয় কোম্পানিটি জানায়, জিটু ও নেক্সাস৫ স্মার্টফোনের বিক্রি বাড়ায় তাদের বার্ষিক আয় ২৯ শতাংশ বেড়েছে। খবর টেলিকম লিডের।

lg-logoগত বছর কোম্পানিটির স্মার্টফোন সরবরাহ ৫৪ শতাংশ বেড়ে দাঁড়ায় ১ কোটি ৩২ লাখ ইউনিটে। এ সময় এলজি একাধিক নতুন নকশার উচ্চমূল্যের স্মার্টফোন বাজারে ছাড়ে।

এলজি জানায়, গত বছরের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে তাদের আয় হয়েছে ৩ লাখ ৫৯ হাজার কোটি ওন (৩৩৮ কোটি ডলার), যা আগের প্রান্তিকের তুলনায় ১৮ শতাংশ বেশি। জিটু ও নেক্সাস৫-এর মতো লং টার্ম ইভোলুশন (এলটিই) নেটওয়ার্কের উপযোগী স্মার্টফোনের কারণেই এ আয় বেড়েছে।

তবে বিশ্লেষকরা জানান, বিক্রি ও আয় বাড়লেও নিজেদের ব্র্যান্ডকে অধিক জনপ্রিয় করতে প্রচুর ব্যয় করায় এলজির মুনাফা বেশ কমে যেতে পারে। গত বছর মূল এলজি ইলেকট্রনিকসের আয়ও বেড়েছে। এ সময় কোম্পানিটির আয় দাঁড়ায় (৫ হাজার ৩১০ কোটি ডলার) ৫৮ লাখ ১৪ হাজার কোটি ওনে। মুনাফা হয়েছে ২০ কোটি ৩৬ লাখ ৫০ হাজার ডলার। একই সময় এর পরিচালন মুনাফা হয়েছে ১১৭ কোটি ডলার, যা আগের বছরের তুলনায় ৯ কোটি ডলার বেশি। সূত্রঃ বণিকবার্তা।

sentbe-top