sentbe-top

আম্বানি কন্যার বিয়েতে বিমানের ছড়াছড়ি, সমালোচনার ঝড়

ambani-daughterভারতের শীর্ষ ধনকুবের মুকেশ আম্বানির কন্যা ঈশা আম্বানির বিয়ে নিয়ে চলছে রাজকীয় আয়োজন। বুধবার (১২ ডিসেম্বর) ঈশা আম্বানি গাঁটছড়া বাঁধছেন দেশটির আরেক ধনকুবের আনন্দ পিরামলের সাথে। ঈশার বিয়ের আয়োজন নিয়ে ভারতজুড়ে চলছে আলোচনা-সমালোচনা। অনুষ্ঠানে সাবেক মার্কিন ফার্স্ট লেডি, পপ কন্যা বিয়ন্স ও বলিউড তারকারা অংশ নিয়েছেন।

বিভিন্ন দেশ ও ভারতের বিভিন্ন প্রদেশ থেকে উদয়পুরে নেয়ার জন্য ২০০ বিমান ভাড়া করেছিল মুকেশ। আবার বিমানবন্দর থেকে অনুষ্ঠানেস্থলে নিতে ছিল সহস্রাধিক বিলাশবহুল গাড়ি। উদয়পুরের সব পাঁচতারকা হোটেল বুকিং হয়েছে আম্বানি পরিবারের নামে।

অতিথিদের জন্য আম্বানি পরিবার আয়োজন করেছে রাজকীয় নৈশভোজের। খাবারের তালিকায় থাকবে বিশ্বের বিখ্যাত নানা পদ। তাকে খরচ হবে প্রায় ৭২৩ কোটি রুপি। যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ৮০০ কোটি টাকা।

উদয়পুর বিমানবন্দরে স্বাভাবিক অবস্থায় দিনে ২০টি বিমান ওঠানামা করে। কিন্তু আম্বানি কন্যার বিয়ের আয়োজনে সেখানে বিমান ওঠানামার পরিমাণ বেড়েছে প্রায় ১০ গুণ। বিমানবন্দরে রাখা বিমানের ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। টুইটারে বহু মানুষ ওই ছবি শেয়ার করে মুকেশ আম্বানির সমালোচনা করেছে।

সমালোচকরা বলছেন, ভারতে যেখানে লাখ লাখ কৃষক তিন বেলা খাবার পায় না সেখানে মুকেশ আম্বানির এই বিলাসী আয়োজন অর্থের অপচয়। কেউ কেউ বলছেন, বিয়ন্সকে এনে বলিউড তারকাদের ছোট করা হয়েছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

sentbe-top