Search
Close this search box.
Search
Close this search box.

মেসির জোড়া গোলে শীর্ষস্থান ফিরে পেলো বার্সেলোনা

সিউল, ১০ ফেব্রুয়ারি, ২০১৪:

প্রতিকূল আবহাওয়ার মধ্যে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত লিয়নেল মেসির দুই গোলে সেভিয়াকে ৪-১ গোলে পরাজিত করে লা লিগা টেবিলের শীর্ষস্থানে আবারো উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা।

chardike-ad

প্রচন্ড বৃষ্টিতে আলবার্তো মোরেনো প্রথম গোল করে সেভিয়াকে এগিয়ে দেন। কিন্তু মেসির ফ্রি-কিক থেকে এ্যালেক্সিস সানচেজ কিছুক্ষন পরে যেভাবে ম্যাচে সমতা ফিরিয়েছিলেন তা নিয়ে বিতর্ক থেকেই যায়। সানচেজ স্পষ্টভাবেই অফসাইড পজিশনে ছিল বলে টেলিভিশন রিপ্লেতে ধরা পড়েছে। বিরতির ঠিক আগে মেসি দূর্দান্ত হাফ-ভলিতে দলকে এগিয়ে দেন। এরপর ম্যাচ শুরুর ১১ মিনিটের মধ্যে আর্জেন্টাইন তারকা নিজের দ্বিতীয় গোল করার পরে ম্যাচের শেষের দিকে সেস ফ্যাব্রেগাস ব্যবধান বাড়ান। স্প্যানিশ চ্যাম্পিয়নরা এখন রিয়াল মাদ্রিদ ও এ্যাথলেটিকো মাদ্রিদের সাথে সমান ৫৭ পয়েন্ট সংগ্রহ করলেও গোল ব্যবধানে এগিয়ে শীর্ষ স্থানে উঠে এসেছে।

2478407680-Lionel-Messi-Madrid-wins-before-Bale-joins-Messi-scores-3-jম্যাচ শেষে বার্সা বস জেরার্ডে মার্টিনো বলেছেন, ‘মাত্র এক সপ্তাহ আগে পরাজয়ের ব্যর্থতার ভুলে আবারো লীগে ফিরে আসার সুযোগটাকে আমরা কাজে লাগাতে চেয়েছি। এখন আমরা আবারো নতুন করে শুরু করবো। এখন দেখার বিষয় তিন দলের মধ্যে কোন দলটি প্রথম ভুল করে। আশা করছি সেটা আবারো আমরা হবো না।’

একইসাথে প্রথমে পিছিয়ে পড়েও ম্যাচে ফিরে আসায় মার্টিনো খেলোয়াড়দের প্রশংসা করেছেন। তার মতে, প্রথম ২০ মিনিট দল বাজে খেলেছে। যদিও আমি এই কথা বলবো না যে প্রথমার্ধে আমরা যেমন খেলেছি সেটা এই মৌসুমের সবচেয়ে বাজে সময় ছিল। কারন সময়ের সাথে সাথে আমরা উন্নতি করেছি। ম্যাচে সমতা আনার পরপরই নিয়ন্ত্রন আমাদের হাতে চলে আসে। দ্বিতীয়ার্ধে দল সত্যিই ভাল খেলেছে। বিশেষ করে শেষ আধা ঘন্টা পুরো ম্যাচের নিয়ন্ত্রনই আমাদের হাতে ছিল।

ম্যাচ শুরুর ১৫ মিনিটেই মোরেনোর শট ডিফেন্ডার মার্ক বারট্রার গায়ে লেগে ভিক্টর ভালদেসকে পরাস্ত করে। এরপর কার্লোস বাকা ও ইভান রাকিটিচের দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়। ৩৪ মিনিটে বার্সেলোনা অনেকটা জীবন ফিরে পায়। মেসি ফ্রি-কিক থেকে গোল এরিয়ার মধ্যে সানচেজ অফসাইড পজিশনে দাঁড়ানো থাকলেও সহকারী রেফারী তা দেখতে পারেননি। সেই সুযোগে সানচেজ ম্যাচে সমতা ফেরান। ৪৪ মিনিটে কাউন্টার এ্যাটাক থেকে মেসি বেশ খানিকটা দুর থেকে ভলির সাহায্যে যে গোল করে দলকে এগিয়ে দিয়েছেন তা কেবল তার পক্ষেই সম্ভব। গত ১০টি লীগ ম্যাচে এটি ছিল গোলমেশিনের প্রথম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতে স্বাগতিক সেভিয়া বেশ কয়েকটি সুযোগ পেলেও সমতায় ফিরতে পারেনি। উল্টো ৫৬ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার পাস থেকে বাম পায়ের জোড়ালো শটে মেসি নিজের দ্বিতীয় গোল করে দলের জয় অনেকটাই নিশ্চিত করেন। বদলী খেলোয়াড় ডেনিস চেরিশেভ ম্যাচ শেষের ১৭ মিনিট আগে আবারো সেভিয়ার পক্ষে গোলের সুযোগ নষ্ট না করলে ব্যবধান হয়ত কমতে পারতো। কিন্তু ৮৮ মিনিটে সানচেজের পাস থেকে ফ্যাব্রেগাস দলের পক্ষে চতুর্থ গোল করলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে কাতালানরা।