Search
Close this search box.
Search
Close this search box.

এখনো সিরিজ জেতা সম্ভব

২০ ফেব্রুয়ারী, ২০১৪:

সফরকারী শ্রীলংকার কাছে ওডিআই সিরিজের প্রথম ম্যাচটি তুলে দেয়ার পরও এখনো সিরিজ জেতা সম্ভব বলে মনে করেন স্বাগতিক বাংলাদেশ দলের ব্যাটসম্যান শামসুর রহমান শুভ।

chardike-ad

গতকাল মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ পুর্ব এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আসলে এখনো দুইটা ম্যাচ হাতে আছে। আমরা দুইটা টি-২০ এবং প্রথম ওয়ানডে খুব ভালো খেলেছি। কিন্তু ভাগ্যটা খারাপ ছিল। তাই মিসগুলো সব একসাথে হয়েছে। এজন্য ম্যাচটা শেষ পর্যন্ত আমরা জিততে পারিনি। তবে দলের বর্তমান অবস্থা ভালো। সবাই খুব ইতিবাচক আছেন। কারণ এখনো সিরিজ জয় করা সম্ভব। তবে সিরিজ জিততে হলে ব্যাটিং বোলিং ফিল্ডিং এই তিনটা বিভাগেই আমাদের ভালো খেলতে হবে। এই বিষয়েই এখন আমরা বেশী মনোযোগী।

গতম্যাচে হারার পর হতাশ বাংলাদেশ দল
গতম্যাচে হারার পর হতাশ বাংলাদেশ দল

আগের ম্যাচের বিপর্যয় কাটিয়ে ওঠার জন্য খেলোয়াড়রা আলাদা আলাদা ভাবে কথা বলেছেন উল্লেখ করে তিনি বলেন,‘ সবাই একসাথে আছি। সবাই বিষয়টা অনুধাবন করতে পেরেছি। আসলে এটা ক্রিকেটেরই অংশ। এটা হতেই পারে। আমার কাছে মনে হয় যে আমরা সবাই বিষয়টাকে ইতিবাচকভাবে নিয়েছি। এখান থেকে অনেক কিছু শেখার আছে। আমরা ওই ভুলগুলো শুধরানোর চেষ্টা করছি। আশাকরি কাল এবং ২২ তারিখের ম্যাচে আমাদের পজিটিভ রেজাল্ট আসবে।
দলের স্নায়ুচাপ প্রসঙ্গে শুভ বলেন, ‘আসলে স্নায়ুচাপের কিছু নেই। আমরা ভালো ক্রিকেটই খেলেছি। আমি বলব শ্রীলংকাও চিন্তায় আছে। কারণ আমাদের হোমে খেলা হচ্ছে। আমরাও খুব ভালো ক্রিকেট খেলছি। সবদিক থেকে আমি বলব যে ভাগ্যটা আমাদের ফেবার করছে না। যদি ভাগ্য সহায় হয় তাহলে (ইনশাল্লাহ) সামনের দুটি ম্যাচে পজিটিভ রেজাল্ট আসবে।’তিনি বলেন,‘ আগের ম্যাচে রিয়াদের আউটটি হয়ে গেছে। আর আমি ক্যাজুয়ালি ছিলাম না, প্রথমত আমি আছাড় খেয়েছিলাম। দুর্ভাগ্যজনক ব্যাপার যে আমার ব্যাটটা একদম ক্রিজের কাছে গিয়ে আটকে গেছে। তবে এসব ত্র“টি কাটাতে অবশ্যই আমাদের মাঠে কাজ করতে হবে। আমি বলেছিলাম যে তিনটা বিভাগেই আমাদের ভালো খেলতে হবে। আর আমরা সেদিকেই তাকিয়ে আছি।

মাশরাফি ও তামিম ভাল আছে উল্লেখ করে শুভ বলেন, তবে তাদের একাদশভুক্তির বিষয়টি নির্ভর করছে কোচ, ফিজিও, অধিনায়কের ওপর।