Search
Close this search box.
Search
Close this search box.

মালয়েশিয়ায় প্রেমে ব্যর্থ হয়ে তরুণীকে ছুরিকাঘাত, বাংলাদেশির ২০ বছরের জেল

malaysia-saidulপ্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে মালয়েশিয়ান এক তরুণীকে ছুরিকাঘাত করার দায়ে বাংলাদেশি যুবকের ২০ বছরের জেল হয়েছে। দণ্ডপ্রাপ্ত ওই যুবকের নাম সাইদুল ইসলাম। শুক্রবার (২২ ফেব্রুয়ারি) মালয়েশিয়ার একটি আদালত এ আদেশ দেন। মালয়েশিয়ান ওই তরুণীকে হত্যার উদ্দেশে আঘাত করায় ৩২৬ ধারা অনুযায়ী এ রায় ঘোষণা করা হয়।

১২ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকালে রাজধানী কুয়ালালামপুরের পাশের কোতা দামানসারার একটি শপিংমলের কাছে প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে মালয়েশিয়ান তরুণীকে ধারালো ছুরি দিয়ে মুখ কেটে দেন বাংলাদেশি যুবক সাইদুল।

chardike-ad

আদালত সূত্রে জানা গেছে, আহত নারীর বয়স ২৪ বছর। দীর্ঘদিন ধরে সাইদুল ওই নারীকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলেন। কিন্তু তার প্রেমে সাড়া না দেয়ায় বারবার ওই নারীর সঙ্গে অশোভন আচরণ করতেন সাইদুল। পুলিশকে ঘটনাটি জানানোর পর পরই এই ঘটনার শিকার হন ওই নারী। পরে তাকে চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয় মালায় মেডিকেল সেন্টার (পিপিএমএম) হাসপাতালে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছে, ঠোঁটের ওপরে প্রায় পাঁচ ইঞ্চির মতো কেটে গেছে।

আহত নারীর অভিযোগে আটক করা হয় ২০ বছর বয়সী বাংলাদেশি সাইদুলকে। এ ঘটনার পর থেকে মালয়েশিয়ার সোশ্যাল মিডিয়াগুলোতে বাংলাদেশ বিরোধী ব্যাপক ঝড় উঠেছে। বাংলাদেশিদের ভিসা বাতিলসহ নতুন করে যেন বাংলাদেশিদের মালয়েশিয়ায় কাজের সুযোগ না দেয়া হয় তার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে দেশটির নাগরিকরা।