cosmetics-ad

বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী যুবককে আটক

biman

শাহ আমানত বিমানবন্দরে দুবাইগামী ফ্লাইট ছিনতাইকারী (সন্দেহভাজন) আত্মসমর্পণ করেছে বলে বিমান বাহিনীর একটি অসমর্থিত সূত্রে জানা গেছে। এরপর তাকে আটক করা হয়। কিছুক্ষণের মধ্যে এ নিয়ে বিমান বাহিনীর পক্ষ থেকে ব্রিফ করা হবে বলে জানা গেছে।

এর আগে বিমানের ভেতরে থাকা কেবিন ক্রুকে উদ্ধার ও হাইজ্যাককারীকে গ্রেফতারে বিমানবন্দর এলাকায় প্রবেশ করে সেনাবাহিনীর কমান্ডো ইউনিট ও পুলিশের সোয়াত টিম। এছাড়া যে কোনো দুর্ঘটনা রোধে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের চারটি ইউনিটের ১১টি গাড়ি ঘটনাস্থলে অবস্থান নিয়েছে বলে নিশ্চিত করেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক জসিম উদ্দিন।

সূত্র জানায়, বিজি-১৪৭ নং ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। বেলা সাড়ে ৩টায় ঢাকা থেকে ছেড়ে চট্টগ্রাম আসার পথেই এক বা একাধিক হাইজ্যাকার পিস্তল হাতে বিমানের ককপিটে প্রবেশের চেষ্টা করে। পাইলট ও কেবিন ক্রুরা বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে ফ্লাইটটি জরুরিভাবে শাহ আমানতে অবতরণ করান।

দুবাইগামী ফ্লাইট ময়ূরপঙ্খীতে যাত্রী হিসেবে ছিলেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল। তিনি বলেন, ভেতরে একজন হাইজ্যাকার আছে। তিনি বাঙালি। বিমান থেকে সব যাত্রীকে নামানো হয়েছে। এখন হাইজ্যাকারকে নামানোর চেষ্টা চলছে।