cosmetics-ad

বাংলাদেশ বিমানে কারিগরি ত্রুটি, জরুরি অবতরণ

biman-bangladesh

ঢাকা-সিলেট রুটের বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট উড্ডয়নের সময় চাকা ফেটে যাওয়ায় শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণ করা হয়েছে। শুক্রবার বিকাল ৪টার দিকে বিমানটি জরুরি অবতরণ করে।

বিমানের একটি সূত্র ঘটনার সত্যতা নিশ্চিত করে জানায়, উড্ডয়নের সময় ঢাকা-সিলেট রুটের বিমানটির চাকা ফেটে যায়। ফলে এটির জরুরি অবতরণ করানো হয়। ‘বিমানের ৬৬ জন যাত্রীর সবাই নিরাপদে আছেন। এছাড়া চাকা পরিবর্তন জন্য বিমানটি হ্যাঙ্গারে নিয়ে যাওয়া হচ্ছে।’

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক নূরে আলম সিদ্দিকী বলেন, কারিগরি সমস্যা থাকায় বিমানটি জরুরি অবতরণ করেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। যাত্রীসহ সবাইকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে। তিনি আরও জানান, বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী আকস্মিক পরিদর্শনে এসেছিলেন। সেই সময়ই এ ঘটনা ঘটে। তিনি ঘটনাস্থলেই আছেন।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিজি৪০২ নম্বর ফ্লাইটটি সিলেট থেকে ঢাকা আসছিল। উড়োজাহাজটি প্রথমবার অবতরণ করতে গেলে চাকা না খোলায় রানওয়ের ওপর দিয়ে চলে যায়। জানা যায়, উড়োজাহাজটির পেছনের চাকা ফেটে গেছে। পরে দ্বিতীয়বার ঝুঁকি নিয়ে জরুরি অবতরণ করে উড়োজাহাজটি। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ফ্লাইটের ৬১ যাত্রীর সবাই নিরাপদে রয়েছেন।