Search
Close this search box.
Search
Close this search box.

জনপ্রিয় অভিনেতা টেলি সামাদ আর নেই

teli-samadঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা টেলি সামাদ আজ শনিবার দুপুর ১টা ৩০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার কন্যা সোহেলা সামাদ কাকলী।

এদিকে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানান, ‘দীর্ঘদিন ধরেই নানা অসুখে ভুগছিলেন বরেণ্য এই অভিনেতা। সম্প্রতি শরীর বেশি খারাপ হলে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। এখানেই চিকিৎসাধীন অবস্থায় ৬ এপ্রিল তার মৃত্যু হয়েছে।’

chardike-ad

হঠাৎ করেই কয়েকদিন আগে আবারও অসুস্থ হয়ে পড়েন টেলি সামাদ। পরে তাকে স্কয়ার হাসপাতালে আনা হয়। এখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ঢাকাই চলচিত্রের অত্যন্ত শক্তিশালী ও জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদের জন্ম ১৯৪৫ খ্রিষ্টাব্দের ৮ জানুয়ারি, মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার নয়াগাঁও গ্রামে জন্মগ্রহন করেন। তার আসল নাম আবদুস সামাদ হলেও সিনেমায় এসে হয়ে যান টেলি সামাদ।

teli-samad

টেলি সামাদ ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার ছাত্র। অভিনয়ের আগ্রহ থেকেই নজরুল ইসলামের পরিচালনায় ১৯৭৩ সালে ‘কার বৌ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে চলচিত্র অঙ্গনে পা রাখেন তিনি।

এছাড়া সংগীতেও রয়েছে এই গুণী অভিনেতার পারদর্শিতা। ‘মনা পাগলা’ ছবির সংগীত পরিচালনা করেছেন তিনি। যদিও তিনি দর্শকের কাছে পরিচিতি পান আমজাদ হোসেনের ‘নয়নমণি’ ছবির মাধ্যমে।

তবে দর্শকদের কাছে যে ছবিটির মাধ্যমে সর্বাধিক জনপ্রিয়তা অর্জন করেন সেটি হলো ‘পায়ে চলার পথ’। অভিনয়ের বাইরে ৫০টির বেশি চলচ্চিত্রে তিনি গানও গেয়েছেন। তার অভিনীত সর্বশেষ ছবি অনিমেষ আইচের ‘জিরো ডিগ্রী’ মুক্তি পায় ২০১৫ খ্রিষ্টাব্দে।