Search
Close this search box.
Search
Close this search box.

মালয়েশিয়ায় ফ্যাক্টরিতে অভিযান, ৫৭ বাংলাদেশি আটক

malaysiaমালয়েশিয়া জুড়ে চলমান অবৈধ অভিবাসীবিরোধী অভিযানে এবার পেনাং শহরের জুরু ইন্ডাস্ট্রি এলাকায় একটি ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ৫৭ বাংলাদেশিসহ আটক করা হয়েছে ৭১ জনকে।

১৯ এপ্রিল শুক্রবার পুলাউ পেনাং ইমিগ্ৰেশন বিভাগের প্রধান গলিজা মোহাম্মদ সহ ৬০ জন সদস্য ঐ অভিযানে অংশ নেন। অভিযানের সময় পুরো ইন্ডাস্ট্রিয়াল এলাকা ঘিরে ফেলা হয়। এ সময় গ্রেপ্তার করা হয় ১০০ জন অভিবাসীকে। এদের মধ্য যাচাই-বাছাই শেষে ৫৭ জন বাংলাদেশী, ভিয়েতনামের ১০ জন এবং বাকিরা ইন্দোনেশিয়া পাকিস্তান এবং মায়ানমারের নাগরিক।

chardike-ad

পুলাও পিনাং অভিবাসন বিভাগের প্রধান বলেন, মালয়েশিয়া জুড়ে যেখানে অবৈধ অভিবাসী বিরোধী অভিযান চলছে এবং অবৈধ অভিবাসী রাখার অপরাধে মালিকদের গ্রেপ্তার করা হচ্ছে সেখানে এই ফ্যাক্টরীতে কিভাবে এত অবৈধ লোক রাখার সাহস পেলো তা আমরা খতিয়ে দেখব।

আমরা ওই ফ্যাক্টরির মালিক সহ অবৈধ অভিবাসীদের আইনের মুখোমুখি করতে বদ্ধপরিকর। অবৈধ অভিবাসী এবং তাদের নিয়োগদাতাদের কোন ছাড় দেয়া হবে না।গতছরের ৩১ আগস্ট মালয়েশিয়ার স্বাধীনতা দিবসের প্রথম প্রহর থেকে ব্যাপক ধরপাকড় অভিযান শুরুু করে অভিবাসন বিভাগ। গ্রেফতার করা হয় হাজার হাজার অবৈধ অভিবাসীদের। চলতি বছরেই গ্রেফতার করা হয় প্রায় ১৪ হাজার বিভিন্ন দেশের প্রবাসীদের।