Search
Close this search box.
Search
Close this search box.

shabana-misaসময়ের হিসাবে আজ থেকে প্রায় ১৯ বছর আগে চলচ্চিত্রকে বিদায় জানিয়েছেন ঢাকাই সিনেমার কিংবদন্তি চিত্রনায়িকা শাবানা। এরপর থেকেই তার দেখা পাওয়া অনেকটা আকাশে ঈদের চাঁদ দেখার মতো। দেশে ফিরলেও সংবাদমাধ্যমকে একদম এড়িয়ে চলেন রূপালি পর্দার এ নায়িকা!

গত কয়েকদিন আগে হঠাৎ নিউইয়র্কে অভিনেতা মিশা সওদাগরের সেলফিতে ধরা দিলেন শাবানা। তার সঙ্গে ছিলেন শাবানার স্বামী চলচ্চিত্র প্রযোজক ওয়াহিদ সাদিক। অভিনয় ছেড়ে শাবানা এখন যুক্তরাষ্ট্রের নিউ জার্সির বাসিন্দা। স্বামী ও সন্তানকে নিয়ে সেখানেই থাকছেন। দেশ থেকে কাছের কেউ গেলে দেখা–সাক্ষাৎ হয় শাবানার পরিবারের সঙ্গে।

chardike-ad

সম্প্রতি ঢালিউড অ্যাওয়ার্ডে অংশ নিতে অনেক শিল্পীর সঙ্গে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন মিশা সওদাগর। গতকাল রাতে তিনি ঢাকায় ফিরেছেন। আসার আগে ১৭ এপ্রিল মিশা দেখা করেন শাবানা ও তার স্বামীর সঙ্গে। ওজোন পার্ক এলাকায় সেদিন তারা একসঙ্গে রাতের খাবার খান। শাবানা বাসায় ও মিশা হোটেলে ফেরার পথে সেলফিতে নিউ ইয়র্কের মুহূর্তটা ধরে রাখেন। ফেসবুকে ছবিটি পোস্ট করে মিশা লিখেছেন ‘দ্য লিজেন্ড, দ্য লেসন’।

মিশা বলেন, ‘শাবানা আপা আমাকে আজকের মিশা সওদাগর বানানোর সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন। দেশের বাইরে থাকলেও তার পরিবারের সঙ্গে আমার নিয়মিত যোগাযোগ আছে। যুক্তরাষ্ট্রে গিয়ে আমি তাদের সঙ্গে সময় কাটানোর সুযোগটা মিস করতে চাইনি। আমার কাছে মনে হয়, আপা ও দুলাভাইয়ের সঙ্গে যতটা সময় থাকি, অনেক কিছু শিখি।’

মাত্র আট বছর বয়সে সিনেমায় নাম লেখান শাবানা। এহতেশাম পরিচালিত ‘নতুন সুর’ নামের ছবিতে তিনি শিশুশিল্পী হিসেবে কাজ করেন। এরপর ‘চকোরী’ ছবি দিয়ে নায়িকা চরিত্রে অভিনয় শুরু করেন তিনি।