Search
Close this search box.
Search
Close this search box.

দক্ষিণ কোরিয়ায় আন্তর্জাতিক কোরআন ও ইসলামিক সংগীত প্রতিযোগিতা

korea-quranদক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হচ্ছে প্রায় দুইমাসব্যাপী আন্তর্জাতিক কোরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। দক্ষিণ কোরিয়ার ৮টি মসজিদে বাছাই পর্ব শেষে আগামী ১৯ মে রবিবার ইথেওন মসজিদে গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে। দক্ষিণ কোরিয়ায় বসবাসরত প্রবাসী মুসলিমদের স্বতস্ফুর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে গত ৬ এপ্রিল এই প্রতিযোগিতা শুরু হয়। ইপিএস স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার অর্গনাইজেশন (ইসো) আয়োজনে এই প্রতিযোগিতা শুরু হয় খিয়ংগিদো প্রদেশের শেওয়া মসজিদ থেকে। এরপর ধারাবাহিকভাবে দক্ষিণ কোরিয়ার পাজু মসজিদ, উইজংবুর খাপ্পাই মসজিদ, সংউরি মসজিদ, আনসান মসজিদ, ইনছন নামদোং মসজিদ, হোয়াসং সিটির ফারান মসজিদ ও আনিয়াং মসজিদে বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। বাছাই পর্বে ইয়েস কার্ড প্রাপ্তরাই আগামী ১৯ মে সিউল কেন্দ্রীয় মসজিদে মুল পর্বে অংশগ্রহণ করতে যাচ্ছে।

korea-quranইপিএস স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার অর্গনাইজেশন (ইসো) আয়োজিত আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতার মূল পর্বে প্রবাসী মুসলিম ভাই বোন ছাড়াও উপস্থিত থাকার সম্মতি দিয়েছেন দশটি মুসলিম দেশের রাষ্ট্রদূত কিংবা দূতাবাসের প্রতিনিধি এবং কোরিয়ার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।

chardike-ad

গ্রান্ড ফাইনালের প্রথম অধিবেশন সকাল ৯ টায় শুরু হয়ে চলবে একটা পর্যন্ত। এই পর্বে ইসলামী সংগীত বিভাগে বাছাই পর্বে উত্তীর্ণ প্রতিযোগিরা অংশ নিবেন। নামাজের বিরতির পর দ্বিতীয় অধিবেশনে বেলা দুইটায় কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা শুরু হবে। আসরের নামাজের পর তৃতীয় অধিবেশনে থাকবে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানের শেষে ইফতারের আয়োজন করেছে আয়োজক সংগঠন ইসো। সংগঠনটির আয়োজকবৃন্দ দক্ষিণ কোরিয়ার সকল প্রবাসীকে রবিবার অনুষ্ঠিতব্য গ্রান্ড ফাইনাল উপভোগ করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।