cosmetics-ad

গান গেয়ে আলোচনায় নাঈম-শাবনাজের মেয়ে মাহদিয়া

naim-daughter

ঢাকাই ছবির জনপ্রিয় তারকা দম্পতি নাঈম-শাবনাজের মেয়ে মাহদিয়া নাইম নিয়মিত গানের চর্চা করেন। মাহদিয়ার ফেসবুকে দেখা যায়, বিভিন্ন অনুষ্ঠানে গান করার নানা স্থিরচিত্র। সম্প্রতি মাহদিয়ার গানে মুগ্ধ হয়ে ভীষণ প্রশংসা করেছিলেন নির্মাতা চয়নিকা চৌধুরী। ফেসবুকে মাহদিয়াকে নিয়ে পোস্ট দিয়ে চয়নিকা লিখেছিলেন, ‘আমি আসলেই ভাষা খুঁজে পাচ্ছি না কী বলবো! সত্যি আমার জানা নেই, নাঈম-শাবনাজের মেয়ে মাহদিয়া এত সুন্দর গান গায়?’

মাহদিয়া থেমে নেই। সংগীত নিয়ে নিরলস ভাবে কাজ করে চলেছে সে। তার নিজের একটি ইউটিউব চ্যানেলে নিয়মিত গান প্রকাশ করে চলেছে সেই। যতই দিন যাচ্ছে ততই বাড়ছে তার ভক্তের সংখ্যা। মাস খানেক আগে যাত্রা শুরু করা ইউটিউব চ্যানেলটি তার নিজের নামেই। অল্প সময়ের মধ্যেই ১৩ হাজির সাবস্ক্রাইবার হয়েছে চ্যানেলটির।

এরই মধ্যে তিনটি জনপ্রিয় গান কাভার করে ইউটিউবে প্রকাশ করেছেন মাহদিয়া। গানগুলো হলো লিও সায়ারের ‘হোয়েন আই নিড ইউ’, আশা ভোঁসলের ‘যেতে দাও আমায় ডেকো না’, ও লর্ডের ‘রয়েলস’। প্রতিটি গানেরই লাখের অধিক ভিউ হয়েছে।

গান গেয়ে আলোচনায় এসেছেন মাহদিয়া নাইম। তার কণ্ঠের প্রশংসা করছেন সবাই। নতুন গানের প্রতিক্ষায় আছে অনেকেই। জানা গেল, বাবা নাঈমের অনুপ্রেরণাতেই নাকি গানের প্রতি ভালোবাসা তৈরি হয় তার।

চয়নিকা বলেন, ‘এ যেন পুরোটাই ঈশ্বর প্রদত্ত। অনেক অনেক আশির্বাদ মা তোমার জন্য। অনেক অনেক ভালোবাসা। সব কিছুর জন্য অজস্র ধন্যবাদ নাঈম ভাই। আসলে আপনিই সত্যিকারের শিল্পী।’

ঢাকাই ছবির নব্বই দশকের তুমুল জনপ্রিয় জুটি নাঈম-শাবনাজ। চলচ্চিত্র নির্মাতা এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ ছবির মাধ্যমে এই জুটির অভিষেক হয়। তারপর থেকে রুপালি পর্দায় তারা জুটি বেঁধে দারুণ সাড়া ফেলেন। নাঈম-শাবনাজ অভিনীত অধিকাংশ ছবিই ছিল ব্যবসা সফল।

তার মধ্যেই নাঈম-শাবনাজ একে অন্যের প্রেমে জড়িয়ে পড়েন। তাদের প্রেম পূর্ণতা পায় বিবাহের মাধ্যমে। ১৯৯৪ সালের ৫ অক্টোবর তারা দুজন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের ঘরে রয়েছে দুই কন্যা সন্তান নামিরা ও মাহদিয়া।