cosmetics-ad

এবার ফ্রান্সের মসজিদে বন্দুকধারীর হামলা, ইমামসহ গুলিবিদ্ধ ২

france-mosjid

ফ্রান্সের একটি মসজিদে বন্দুকধারীর হামলায় ইমামসহ দুজন গুলিবিদ্ধ হয়েছেন। হামলার পর ওই বন্দুকধারী নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার দেশটির পশ্চিমাঞ্চলীয় শহর ব্রেস্টের আটলান্টিক কোস্ট এলাকার সুন্নাহ দ্য ব্রেস্ট মসজিদে এ হামলার ঘটনা ঘটে। বন্দুক হামলার কারণ এখনও স্পষ্ট হয়নি। খবর ওয়াশিংটন পোস্টের।

গুলিবিদ্ধ মসজিদের ইমামের নাম রশিদ আবু। এ ছাড়া আহত অপর ব্যক্তি ও হামলাকারীর ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি পুলিশ। আহতরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। দেশটির সন্ত্রাস নির্মূলবিষয়ক প্রসিকিউটর জিন ফিলিপ্পি জানান, নামাজ শেষে মসজিদ থেকে মুসল্লিরা বের হওয়ার সময় ওই বন্দুকধারী গুলি চালায়। এতে ইমামসহ দুজন আহত হন। পরে বন্দুকধারী নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেন।

পুলিশের মুখপাত্র জানান, নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বের হচ্ছিলেন। এ সময় বন্দুকধারী গুলি করেন। এতে ইমামসহ দুজন আহত হন। সঙ্গে সঙ্গে হামলাকারী গাড়িতে করে ঘটনাস্থল ত্যাগ করেন। পুলিশ তার গাড়ি ধাওয়া করে। কিছুদূর যাওয়ার পর পুলিশ তাকে মাথায় গুলিবিদ্ধ অবস্থায় পায়। এ ঘটনার পর ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী দেশব্যাপী মসজিদ, প্যাগোডাসহ উপাসনালয়গুলোতে নিরাপত্তা জোরদারের নির্দেশ দিয়েছেন।