Search
Close this search box.
Search
Close this search box.

সানিয়া মির্জাসহ পাকিস্তানের চার ক্রিকেটারের বিরুদ্ধে মামলা

shoaib-saniaবিশ্বকাপের রাউন্ড রবিন লিগ পর্বের ম্যাচে গত রোববার (১৬ জুন) চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে বড় ব্যবধানে হেরে যায় পাকিস্তান। কিন্তু সেই হারের চেয়েও যে বিষয়টি সবচেয়ে বেশি আলোড়ন সৃষ্টি করে তা হলো- সিসা বারে ৪ পাকিস্তানি ক্রিকেটারের উপস্থিতি।

ভারত-পাকিস্তানের ওই ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায় চার পাক ক্রিকেটার ওয়াহাব রিয়াজ, ইমাম-উল-হক, ইমাদ ওয়াসিম, শোয়েব মালিক ও তার স্ত্রী সানিয়া মীর্জা ম্যানচেস্টারের ক্যাফে লাউঞ্জের সিসা বারে অবকাশ যাপন করছে।

chardike-ad

পাকিস্তানের সমর্থকরা তখন দাবি তোলে, ম্যাচের আগের দিন সিসা বারে সময় কাটিয়ে ম্যাচের দিকে মনোযোগ দিতে পারেনি ক্রিকেটাররা। এ কারণেই ভারতের বিপক্ষে দলের ভরাডুবি।

এদিকে এবার সেই ঘটনার জের ধরে ওই চার পাকিস্তানি ক্রিকেটার এবং সানিয়া মির্জার বিরুদ্ধে মামলা করা হয়েছে। সিন্ধ হাইকোর্টে অভিযোগটি দায়ের করেছেন দেশটির এক আইনজীবী।

আবদুল জলিল মারওয়াত নামের ওই আইনজীবী দাবি করেন, সিসা টানার কারণেই মাঠে খারাপ পারফরম্যান্স করেছে পাকিস্তান দল। সেইসঙ্গে তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি), আইসিসির বিরুদ্ধেও অভিযোগ করেছে।

অভিযোগপত্রে জানানো হয়, ‘গুরুত্বপূর্ণ ওই ম্যাচে শোয়েব মালিক করেন শূন্য রান, ইমাম-উল-হক করেন ৭ রান এবং ওয়াহাব রিয়াজ মাত্র একটি উইকেট পান। এ ছাড়াও শিশু নিয়ে সিসা লাউঞ্জে যাওয়া গর্হিত অপরাধ।‘ শুধু তাই নয় মারওয়াত কোর্টের কাছে আপিল করেছেন, পিসিবির কাছে যেন জানতে চাওয়া হয়, কেন তারা ওই চার ক্রিকেটারের বিরুদ্ধে কোনো প্রকার ব্যবস্থা নেয়নি।