cosmetics-ad

গণেশ উল্টে মাত্র ৩৮ রানে অলআউট আয়ারল্যান্ড

eng-airland

লর্ডস টেস্টে জয়ের জন্য ইংল্যান্ডের দেয়া ১৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৮ রানে গুটিয়ে গেল আইরিশরা। এই স্কোর করে নিজেদের নামের সাথে জড়ালো টেস্ট ইতিহাসের সপ্তম সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড এবং নিজেদের প্রথম সর্বনিম্ন স্কোর।

মনে হচ্ছিলো, লর্ডস টেস্টে নাটকীয় কিছুর জন্ম দিতে পারে আয়ারল্যান্ড। কিন্তু দুই ইংলিশ পেসার ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রড সেরকম কিছু ঘটতে দেননি। দুজনেই ধসিয়ে দিলেন আইরিশ ব্যাটিং লাইন আপ। ওকস নেন ৬টি ও ব্রড শিকার করেন ৪টি উইকেট ।

দ্বিতীয় দিন শেষে চার দিনের একমাত্র টেস্টে ১ উইকেট হাতে নিয়ে ১৮১ রানে এগিয়েছিলো ইংল্যান্ড। প্রথম ইনিংসে ১২২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় দিন শেষে ৯ উইকেটে ৩০৩ রান করেছিলো ইংলিশরা। বাকী ১ উইকেট থেকে তৃতীয় দিন কোন রান যোগ করতে পারেনি ইংল্যান্ড। ফলে ৩০৩ রানেই অলআউট হয় জো রুটের দল।

engদ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৯২ রান করেন ওপেনার জ্যাক লিচ। এছাড়া অভিষেক ম্যাচ খেলতে নামা জেসন রয় করেন ৭২ রান। তৃতীয় সর্বোচ্চ ৩৭ রান আসে নয় নম্বরে নামা স্যাম কারানের ব্যাট থেকে। দিন শেষে স্টুয়ার্ট ব্রড ২১ ও ওলি স্টোন শুন্য রানে অপরাজিত ছিলেন। শেষ ব্যাটসম্যান হিসেবে স্টোন আউট হলে ২১ রানে অপরাজিত থেকে যান ব্রড।

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে বল হাতে আয়ারল্যান্ডের মার্ক আদায়ার -স্টুয়ার্ট থমসন ৩টি করে এবং বয়েড রানকিন ২টি উইকেট নেন। টিম মুরতাগের ১৩ রানে ৫ উইকেট শিকারে প্রথম ইনিংসে ইংল্যান্ড ৮৫ রানের জবাবে আয়ারল্যান্ড ২০৭ রান সংগ্রহ করে।