cosmetics-ad

ফাইনালে অপরিবর্তিত বাংলাদেশ স্কোয়াড

team-bangladesh

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ চট্টগ্রাম পর্বে ভালো করায় সেই দলের ওপরই ফাইনালের জন্য ভরসা রেখেছেন নির্বাচকরা। ফলে সাকিব আল হাসানের নেতৃত্বে সেই ১৫জন থেকেই শিরোপা নির্ধারিত ম্যাচের একাদশ গঠন করা হবে।

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচের পর দলে পাঁচটি পরিবর্তন আনা হয়। নেওয়া হয় অভিজ্ঞ পেসার রুবেল হোসেন, শফিউল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, নবাগত মোহাম্মদ নাঈম শেখ ও আমিনুল ইসলাম বিপ্লবকে। এরমধ্যে দীর্ঘ দিন পর সুযোগ পেয়ে তা কাজে লাগান শফিউল। দুই ম্যাচে ৪ উইকেট পান তিনি। আর ক্যারিয়ারের প্রথম ম্যাচে নেমে চমক দেখান লেগস্পিনার আমিনুল।

কিন্তু সেই ম্যাচেই হাতের ইনজুরিতে পড়েন আমিনুল। খেলতে পারেননি পরের ম্যাচে। তবে নির্বাচকরা ফাইনালে তাকে আশা করছে। অন্যদিকে দুই ম্যাচ খেলে ব্যর্থ হয়েছেন ওপেন করা শান্ত। তার জায়গায় ফাইনালে নাঈম শেখের অভিষেক হয়ে যেতে পারে। তবে শফিউল, মোহাম্মদ সাইফউদ্দিনরা ভালো খেলায়, রুবেলের জায়গা নাও হতে পারে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে ফাইনালে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন কুমার দাস, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোহাম্মদ নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব, নাজমুল হোসেন শান্ত।