Search
Close this search box.
Search
Close this search box.

আমিরাতে আম চুরি করে ফেঁসে গেলেন ভারতীয় প্রবাসী

mangoesসংযুক্ত আরব আমিরাতের বিমানবন্দরে এক প্রবাসীর ব্যাগ থেকে দুটি আম চুরির দায়ে দুই ভারতীয় নাগরিককে দেশে ফেরত পাঠানোর আদেশ দেয়া হয়েছে। এক বছর আগের এই আম চুরির ঘটনায় সোমবার আমিরাতের একটি আদালত ভারতীয় ওই নাগরিককে দেশে ফেরত পাঠানোর আদেশ দিয়েছেন।

chardike-ad

দেশটির ইংরেজি দৈনিক খালিজ টাইমস বলছে, ২০১৭ সালের ১১ আগস্ট আমিরাতের একটি বিমানবন্দরে ৬ দিরহাম মূল্যের দুটি আম চুরি করেছিলেন ভারতীয় এক কর্মী। আমিরাতের কোর্ট অব ফার্স্ট ইন্সট্যান্স সোমবার ২৭ বছর বয়সী ওই ভারতীয়কে ৫ হাজার দিরহাম পরিশোধের পর দেশে ফেরত পাঠানোর আদেশ জারি করেছেন।

জিজ্ঞাসাবাদ এবং বিচার বিভাগের তদন্তে অভিযুক্ত ওই ভারতীয় স্বীকার করেছেন যে, তিনি দুবাই বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালে কাজ করছিলেন। কন্টেইনার থেকে যাত্রীদের লাগেজ লোড করার দায়িত্ব ছিল তার।

তিনি স্বীকার করেছেন, ২০১৭ সালের ১১ আগস্ট ভারতগামী একটি ফলের বক্স থেকে দুটি আম চুরি করেন। কিন্তু পিপাসা লাগায় পানির খোঁজ করে না পেয়ে দুটি আম সেখান থেকে চুরি করেন তিনি।

পরের বছরের এপ্রিলে পুলিশ ওই ব্যক্তিকে তলব করে এবং আম চুরির ঘটনায় তাকে জিজ্ঞাসাবাদ করে। চুরির দায়ে গ্রেফতারের পর তার বাসায় তল্লাশি চালানো হয়। কিন্তু অভিযুক্ত এই ভারতীয় নাগরিকের বাসা থেকে চুরিকৃত আম উদ্ধার করা যায়নি।

বিমানবন্দরের এক নিরাপত্তা কর্মকর্তা বলেছেন, তিনি সিসিটিভিতে গুদাম ঘরে পর্যটকদের ব্যাগ খুলে সেখান থেকে চুরি করতে দেখেন। আগামী ১৫ দিনের মধ্যে আদালতের ঘোষিত সাজার বিরুদ্ধে আপিল করতে পারবেন এই ভারতীয়।