cosmetics-ad

বর্ষসেরা ক্রিকেটারের পুরষ্কার পেলেন বেন স্টোকস

stock

ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (পিসিএ) বর্ষসেরা ক্রিকেটারের পুরষ্কার পেয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস।

ইংল্যান্ডকে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতানোর পথে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন স্টোকস। ঘরের মাঠে ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে তাঁর অপরাজিত ৮৪ রানের ইনিংসে বিশ্বকাপ উঁচিয়ে ধরার সুযোগ পায় ইংলিশরা। সাদা বলের ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের পর লাল বলেও নিজেকে মানিয়ে নিতে বেশি সময় লাগেনি স্টোকসের। অ্যাশেজে হেডিংলি টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে অবিশ্বাস্য ১৩৫ রানের ইনিংস খেলে ইংল্যান্ডকে সমতায় ফেরান ২৮ বছর বয়সী এই ক্রিকেটার।

পিসিএ-এর নির্বাচিত গত ৫০ বছরে ইংল্যান্ডের সেরা ক্রিকেট পারফরম্যান্সের তালিকায় শীর্ষ দুই স্থানে জায়গা পায় স্টোকসের অ্যাশেজ এবং বিশ্বকাপ পারফরম্যান্স। পরবর্তীতে ভোটে জয়ী হয়ে বর্ষসেরার পুরষ্কারটি ওঠে তাঁর হাতে। বর্ষসেরা পুরস্কার জয়ের পর উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্টোকস, এই অনুভূতি ভাষায় প্রকাশ করা অনেক কঠিন, প্রকাশ করার মতো নয়। খেলোয়াড়রা মনে করেছে আমি পিসিএ প্লেয়ার্স হওয়ার যোগ্য।

বর্ষসেরার দৌড়ে স্টোকসের নিকট প্রতিদ্বন্দ্বী ছিলেন রায়ান হিগিনস, ডমিনিক সিবলি ও সাইমন হারমার। ভোটে তাঁদের হারিয়ে ষষ্ঠতম হিসেবে ‘প্লেয়ার অব দ্য ইয়ার’ স্বীকৃতি অর্জন করেন তিনি। মেয়েদের মধ্যে দ্বিতীয়বারের মতো ‘উইমেন্স প্লেয়ার অব দ্য সামার’ জিতেছেন সোফি একলেস্টন। পেসার টম বেনটন জিতেছেন ‘ইয়ং প্লেয়ার অব দ্য ইয়ার’। ওয়ানডে ও টেস্টে ‘প্লেয়ার অব দ্য ইয়ার’ হয়েছেন ক্রিস ওকস এবং স্টুয়ার্ট ব্রড।