Search
Close this search box.
Search
Close this search box.

সরকারি মেডিকেল কলেজে আরো ৫০০ আসন বাড়ানোর সিদ্ধান্ত

medical-collageসরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে ভর্তিতে আরো ৫০০ আসন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। বুধবার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আসন্ন শিক্ষাবর্ষে আসন সংখ্যা বৃদ্ধির এই সিদ্ধান্ত নেয়া হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সে ভর্তিতে সরকারি মেডিকেল কলেজগুলোতে মোট ৫০০ আসন বাড়ানো হচ্ছে। বলা হচ্ছে, বর্ধনশীল জনসংখ্যার চাপ, বিশ্বস্বাস্থ্য সংস্থার মানদণ্ড, মেডিকেল কলেজগুলোর বিদ্যমান সুযোগ-সুবিধা এবং হাসপাতালের শয্যা সংখ্যা বিবেচনা করে তৃণমূল পর্যায়ে জনগণের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে।

chardike-ad

sentbe-adসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছিলেন- স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খানসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বর্তমানে দেশের ৩১টি সরকারি মেডিকেল কলেজে মোট আসন সংখ্যা ৩ হাজার ৩১৮টি। প্রায় ১ যুগ পর মেডিকেলে ভর্তির ক্ষেত্রে আসন বাড়ানো হলো। চলতি বছর দেশের মেডিকেল কলেজগুলোতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৫ অক্টোবর এবং ডেন্টালে ভর্তি পরীক্ষা হবে ৯ নভেম্বর।