Search
Close this search box.
Search
Close this search box.

লেবানন থেকে দ্বিতীয় ধাপে দেশে ফিরছেন ৩৮৩ বাংলাদেশি

lebanon-bangladeshiলেবাননে গত সেপ্টেম্বর বৈরুত দূতাবাসের বিশেষ কর্মসূচির আওতায় স্বেচ্ছায় নিবন্ধনকৃত দেশে ফিরতে ইচ্ছুক প্রায় ২ হাজার ৫০০ অবৈধ প্রবাসী বাংলাদেশিদের মধ্যে দ্বিতীয় ধাপে দেশে যাচ্ছেন ৩৮৩ জন বাংলাদেশি। তাদের মধ্যে শারীরিকভাবে অসুস্থ বাংলাদেশি রয়েছেন ৪০ জন।

আগামী ১২, ১৪, ১৭ ও ২১ ডিসেম্বর তারিখে মোট ৭টি ফ্লাইটে দেশে ফিরবেন তারা। মঙ্গলবার (১০ ডিসেম্বর) দূতাবাসের হলরুমে অনুষ্ঠান করে ৩৮৩ জনের হাতে বিমানের টিকিট তুলে দেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

chardike-ad

এ সময় শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুনসহ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূত বলেন, বর্তমানে এয়ার টিকিটের উচ্চ মূল্য থাকা সত্ত্বেও বৈরুত দূতাবাসের প্রচেষ্টায় আমরা তাদেরকে সঠিক সময়ে দেশে পাঠাতে সক্ষম হয়েছি। বাকিদেরও পর্যায়ক্রমে দেশে পাঠানো হবে বলে তিনি জানান।

অবৈধ থাকার কারণে দীর্ঘদিন পরিবার থেকে বিচ্ছিন্ন ছিল এই প্রবাসীরা। তাই ১ বছরের জরিমানা ও এয়ার টিকিটের টাকা পরিশোধ করে দেশে যাওয়ার সুযোগ পেয়ে উৎফুল্ল তারা। এজন্য অনুষ্ঠানে রাষ্ট্রদূত এবং বাংলাদেশ দূতাবাসের প্রতি কৃতজ্ঞতা জানান সবাই। এর আগে নভেম্বর মাসে প্রথম দফায় ফিরছেন ১৪৪ জন অবৈধ প্রবাসী।