Search
Close this search box.
Search
Close this search box.

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় মুশফিকসহ পাঁচ বাংলাদেশি

mushfiqurনাম দিলেও নিলামের জন্য ডাক পান না মুশফিকুর রহিম। তাই এবার আইপিএলের নিলামের জন্য নাম নিবন্ধন করেননি। আগ্রহ দেখাননি ভারতের এই মেগা ইভেন্টের জন্য। নিবন্ধনের সময় পার হয়ে গেলেও মুশফিকের জন্য অনুরোধ এসেছে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে।

chardike-ad

১৯ ডিসেম্বর কলকাতায় আইপিএল নিলামের আগে চূড়ান্ত তালিকায় আছেন ৩৩২ ক্রিকেটার। তাদের মধ্যে ২৪ ক্রিকেটার আছেন যারা মুশফিকের মতো নিবন্ধন করেননি, অথচ ফ্র্যাঞ্চাইজিরা অনুরোধ করেছে নিবন্ধনের জন্য।

আইপিএলের নিলামে উঠতে এবার নিবন্ধন করেছিলেন ৯৭১ ক্রিকেটার। বিশাল এই তালিকায় ছিলেন বাংলাদেশের ৬ ক্রিকেটার। ভারতীয় বেশ কিছু সংবাদমাধ্যমে জানানো হয়, বাংলাদেশ থেকে ৫ ক্রিকেটারকে রাখা হয়েছে চূড়ান্ত তালিকায়।

মুশফিক ছাড়াও এই তালিকায় রাখা হয়েছে মোস্তাফিজ, মাহমুদউল্লাহ, সাব্বির এবং সাইফউদ্দিনকে। সাব্বির আর সাইফের জন্য আইপিএল নিলামে নিবন্ধনের অনুরোধ আসে ফ্র্যাঞ্চাইজিগুলোর পক্ষ থেকে।

মোস্তাফিজ আর মাহমুদউল্লাহদের প্রতি ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহ থাকলেও সাইফ আর সাব্বিরের প্রতি আগ্রহ নেই। ফর্মে নেই সাব্বির, এজেন্টের ইচ্ছাতেই তাকে রাখা হয়েছে। আর চোটের কারণে বিপিএল খেলতে না পারা সাইফের প্রতি আগ্রহ নেই আইপিএলের আট দলের। এদিকে, উড়ো খবর আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদ মুশফিককে যে কোনো উপায়ে দলে টানতে আগ্রহী।

শুরুতে বাংলাদেশের ৬ ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ নিলামে উঠতে নিবন্ধন করেছিলেন।