cosmetics-ad

শীত উপেক্ষা করে আজহারীর মাহফিলে লাখো মানুষের ঢল

azhari

সারাদেশে বইছে শৈত্যপ্রবাহ। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) ভোরে হঠাৎ করেই নেমে গেছে তাপমাত্রা। কনকনে ঠান্ডায় জবুথবু অবস্থা মানুষের। এমন কুয়াশাচ্ছন্ন বিকেলে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার খোলা মাঠে জড়ো হন লাখো মানুষ। সবার উদ্দেশ্য জনপ্রিয় ও আলোচিত ইসলামি বক্তা ড. মিজানুর রহমান আজহারীর ওয়াজ ও মাহফিল শোনা।

পাকুন্দিয়া উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের থানাঘাট বাজার এলাকার খোলা মাঠে মাওলানা আজহারীর ওয়াজ ও মাহফিলের আয়োজন করা হয়। আব্দুল্লাহ হজ কাফেলার পরিচালক মো. আবুল কালাম এ মাহফিলের আয়োজন করেন।

থানাঘাট বাজার এলাকায় মাওলানা আজহারী ওয়াজ করতে আসছেন- এমন খবর ছড়িয়ে পড়লে সকাল থেকে হাজার হাজার মানুষ মাহফিলে আসতে শুরু করেন। দুপুরের মধ্যে কানায় কানায় পূর্ণ হয়ে যায় থানাঘাট বাজার এলাকার খোলা মাঠ। জোহরের নামাজের পর শুরু হয় ওয়াজ। শেষ হয় আসরের নামাজের পর।

azhariপেট্রোবাংলার এমডি ড. বোরহান উদ্দিনের সভাপতিত্বে মাহফিলে মাওলানা আজহারী ছাড়াও বক্তব্য রাখেন- আহম্মদ বিন-ইউসুফ আল আজহারী, মাওলানা সিফাত হাসান, মাওলানা আলাউদ্দিন সিলেটি ও কাজী মোহাম্মদ ইব্রাহিত প্রমুখ।

মাহফিলে আসা মুসল্লিরা জানান, মাওলানা মিজানুর রহমান আজহারীর ওয়াজ শোনার জন্য দূর-দূরান্ত থেকে পাকুন্দিয়ায় ছুটে আসেন তারা। আজকের মাহফিলে এক লাখ মানুষ অংশ নিয়েছেন। মাঠ ভরে বাইরে দাঁড়িয়েও ওয়াজ শুনেছেন মুসল্লিরা।

মাহফিলের আয়োজক আব্দুল্লাহ হজ কাফেলার পরিচালক মো. আবুল কালাম বলেন, লাখো মানুষের অংশগ্রহণে শান্তিপূর্ণভাবে ড. মিজানুর রহমান আজহারীর মাহফিল শেষ হয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি।