cosmetics-ad

তামিম যখন ‘ফটোগ্রাফার’

tamim

তিনি খেলছেন ঢাকা প্লাটুনের হয়ে। যাদের পরবর্তী ম্যাচ কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে। বিপিএলের গত আসরে এই কুমিল্লার ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়েই তামিম ইকবাল জিতেছিলেন প্রথম বিপিএল শিরোপা। এ কারণেই হয়তো দলটির প্রতি ভালোবাসা রয়ে গেছে এখনও।

তাই তো দলের অনুশীলনে যোগ দিয়েও, বড় একটা সময় তিনি কাটালেন কুমিল্লার খেলোয়াড়দের সঙ্গেই। জাতীয় দলের সতীর্থ ওপেনার সৌম্য সরকারকে নকিং সেশনে সাহায্য করা, কুমিল্লার অনুশীলনে অন্যান্যদের সঙ্গে খুনসুটি করেই যেন গা গরমের অংশটা সারলেন তামিম।

tamimএরপর প্যাড-হেলমেট ছাড়াই নক করলেন টেপ টেনিস বলে। ঢাকার হেড কোচ মোহাম্মদ সালাউদ্দিনের তাড়ায় ব্যাট-প্যাড নিয়ে ঢুকে গেলেন নেট সেশনে। মুমিনুল হক, মেহেদি হাসান ও কোচ সালাউদ্দিনের স্পিনে প্রায় ত্রিশ মিনিট ব্যাটিং করলেন আপন ছন্দে।

এর মাঝে অবশ্য ক্রিকেটের বাইরেও একটি কাজ করেছেন তামিম। আর সেটি হলো ‘ফটোগ্রাফি’। কুমিল্লা ওয়ারিয়র্স ও ঢাকা প্লাটুনের অনুশীলন কভার করতে আসা ফটো সাংবাদিকদের কাছ থেকে চেয়ে নিলেন ক্যামেরা। বেশ কিছু ছবি তুললেন মাঠ ও আশপাশের। সঙ্গে আবার মজাও করলেন দুই সিনিয়র ফটো সাংবাদিক শামসুল হক টেংকু ও মীর ফরিদের ক্যামেরার তুলনা করে। তবে ফুরফুরে মেজাজে থাকা তামিম সোমবার কুমিল্লার বিপক্ষে ম্যাচে খেলবেন কি না, সে ব্যাপারে কোনো কিছুই বলতে চাইলেন না। শুধুই উপভোগ করে গেলেন অনুশীলনের পুরোটা সময়।