cosmetics-ad

স্পেন যাওয়ার স্বপ্ন পূরণ হলো না মালেকের

malek

ভাগ্য বদলের স্বপ্ন নিয়ে স্পেনে যেতে চেয়েছিলেন আব্দুল মালেক (৩২)। তিনি স্পেনে যাওয়ার জন্য ৮ মাস আগে এক আদম দালালের মাধ্যমে প্রথমে মরক্কো যান। এরপর মরক্কো থেকে স্পিডবোটে ইউরোপ যাত্রা। ভাগ্যের কী নির্মম পরিহাস, উত্তাল ঢেউয়ে বোট থেকে নদীতে পড়ে নিখোঁজ হন এ বাংলাদেশি।

আব্দুল মালেকের চাচাতো ভাই জাউয়া বাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন জানান, মরক্কো থেকে স্পিডডবোটে স্পেন যাওয়ার পথে এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছে আব্দুল মালেক। গত ৮ মাস আগে মালেক ইউরোপের স্পেন যাওয়ার জন্য মরক্কোয় যান। সেখান থেকেই তার খোঁজ মিলছে না।

তিনি জানান, তার সফরসঙ্গী সিংচাপইড় ইউনিয়নের কামারগাঁও গ্রামের আবুল হাসনাত স্পেন পৌঁছে জানিয়েছেন তারা ৭দিন আগে গেইমে মরক্কো থেকে স্পিডবোটে স্পেনের উদ্দেশ্যে রওয়ানা হয়।

তিনি আর জানান, উত্তাল সাগরের ঢেউয়ে স্টিডবোট থেকে আব্দুল মালিক পড়ে গেলে তাকে আর পাওয়া যায়নি। এদিকে আব্দুল মালেকের নিখোঁজ সংবাদ পেয়ে তার পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এর আগে, ২৬ নভেম্বর স্পেনে যেতে গিয়ে ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিহত ৯ অভিবাসনপ্রত্যাশীর মরদেহ রয়েছে স্পেনের সমুদ্র উপকূলবর্তী শহর ম্যালিয়ার একটি হাসপাতালে। তাদের কারোর সঙ্গেই কোনো পরিচয়পত্র না থাকায় কোন দেশের নাগরিক হাসপাতাল কর্তৃপক্ষ তা নিশ্চিত করতে পারছে না। তবে হাসপাতালটিতে অন্তত ৬ জন বাংলাদেশির লাশ থাকতে পারে বলে ম্যালিয়া ক্যাম্পে অবস্থানকারী এক বাংলাদেশি জানান।